নিজেই “অসুস্থ” বোরহানউদ্দিনের কমিউনিটি ক্লিনিক!

হাসপাতাল হচ্ছে একজন রোগীর কাঙ্খিত সেবা পাওয়ার আশ্রয়স্থল। সে হাসপাতাল যখন নিজেই রোগীতে পরিণত হয়, তখন চিকিৎসা সেবার ওপর থেকে আস্থা হারিয়ে সাধারণ মানুষ। ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়ন ৬নং ওয়ার্ড কমিউনিটি ক্লিনিকে এমনটিই ঘটছে বলে অভিযোগ করেছেন ভুক্তোভোগীরা।
সরেজমিনে দেখা যায়, হসপিটালের দেয়াল ঘেঁষে বিস্তীর্ণ হয়ে পরেছে, ছাঁদ ধসে পড়েছে, ভিতরে চিকিৎসা সেবা দেওয়ার কোন পরিবেশ নেই। রোগীকে চিকিৎসা দিয়ে সাড়িয়ে তোলা হাসপাতাল যেন নিজেই অসুস্থ রোগীতে পরিণত হয়েছে। ফলে চিকিৎসা নিতে আসা রোগীদের পড়তে হচ্ছে চরম আতঙ্কে।
হাসপাতালে চিকিৎসা নিতে আসা এক ব্যক্তি জানান, আমরা ঔষধ নিতে এখানে আসি, কিন্তু ভয়ে ভিতরে ডুকতে পারি না চিকিৎসক আমাদের বাহির থেকেই ঔষধ দেন।
বোরহানউদ্দিন উপজেলা কাচিয়া ইউনিয়ন ৬ নং ওয়ার্ডের রমনি মেম্বার বাড়ি কমিউনিটি ক্লিনিকে কর্তব্যরত চিকিৎসক (সিএইচসিপি) শিশির বলেন, আমি প্রতিদিনের মতো ক্লিনিকে এসে চেম্বারে বসলে হঠাৎ উপর থেকে ছাদ ধসে পড়েছে, আমি দুর্ঘটানা থেকে দ্রুত সরে গিয়ে রক্ষা পাই। এখন আমি ক্লিনিকের সামনে বসে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। এ বিষয়ে আমি বোরহানউদ্দিন (টিএস) কে বিষয়টি জানালেও তারা কোন পদক্ষেপ নেয় নি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।