সর্বশেষঃ

ভোলায় পুলিশের উপর হামলার প্রতিবাদে যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষোভ

ভোলায় আইনশৃঙ্খলা রক্ষা ও জনগণের নিরাপত্তা ও সেবায় নিয়োজিত পুলিশ বাহিনীর উপর বিএনপি নেতাকর্মী ও সন্ত্রাসীদের অতর্কিতে হামলার প্রতিবাদে ভোলা জেলা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। রোববার (৩১ জুলাই) বিকেলে শহরের বিভিন্ন সড়কে জেলা যুবলীগ ও ছাত্রলীগ পৃথক পৃথকভাবে এ কর্মসূচি পালন করে।
প্রথমে বিকাল ৪ টার দিকে মুসলিম পাড়া এলাকার যুব লীগ কার্যালয় থেকে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা মোস্তাক আহমেদ শাহীনের নেতৃত্বে একটি বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল বের হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাংলা স্কুল মোড় এসে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘদিন যাবৎ ভোলায় একটি শান্তিপূর্ণ অবস্থান বিরাজ করছে। এই শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট করার জন্যই বিএনপি ও জামাত উঠে পড়ে লেগেছে। সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতেই আজ তারা ন্যাক্কারজনকভাবে পুলিশের ওপর হামলা চালিয়েছে। তারা চাচ্ছে ঘোলা পানিতে মাছ শিকার করতে। কিন্তু বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা যতদিন আছে ততদিন পর্যন্ত সারাদেশে কিংবা ভোলার মাটিতে তা কোনদিনই হতে দেওয়া যাবে না।
একই প্রতিবাদে বিকেল ৫ টার দিকে জেলা ছাত্রলীগের নেতৃত্বে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি পুরো শহর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। সেখানেও সংক্ষিপ্ত সমাবেশে রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি রাইহান আহ্মেদ, সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ হিমেল, সহ-সভাপতি জাকারিয়া হোসেন ওমি, সদর উপজেলার ছাত্রলীগ সভাপতি নেওয়াজ শরীফ কুতুব, সাধারণ সম্পাদক সালমান গোলদার সহ অন্যান্য নেতৃবৃন্দ।
এ সময় বক্তারা বিএনপি কার্যালয়ের সামনে টির ঊশৃংখল নেতাকর্মীদের দ্বারা পুলিশ নির্যাতনের ঘটনায় দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তা না হলে ছাত্রলীগ আর ঘরে বসে থাকবে না। তারা নিজেরাই আইন হাতে তুলে নিয়ে বিএনপি ও জামায়াত দোসরদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেবে বলে হুঁশিয়ারি দেন তারা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।