লালমোহনে মাছের ঘেরে বিষ প্রয়োগ ॥ ১০ লক্ষ টাকার মাছ নিধন

ভোলার লালমোহনে মৎস্য খামারে দুষ্কৃতকারীদের বিষ প্রয়োগে প্রায় ১০ লক্ষাধিক টাকার বিভিন্ন প্রজাতির মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। সরেজমিন সূত্রে জানা যায়, উপজেলার রমাগঞ্জ ইউনিয়নে হাজী আব্দুল মালেকে প্রায় ৩০ বছর ধরে ১৩ একর জমিতে ৪টি খামারে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছেন। গত সোমবার রাতের যে কোন সময় দুষ্কৃতকারীরা খামরে বিষ প্রয়োগ করে। এতে তার খামারের বিভিন্ন প্রজাতির মাছের রেনুসহ ছোট বড় প্রায় ১০ লক্ষাধিক টাকার মাছ খামারের পানিতে মরে পচে ভেষে উঠে।
খামারি হাজী আবদুল মালেক জানান, তিনি দীর্ঘদিন যাবত খামারে রুই, কাতলা, মৃগেল, পাঙ্গাস তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির রেনু মাছের চাষ করে আসছেন। দুষ্কৃতকারীরা খামারে বিষ প্রয়োগ করলে বুধবার পর্যন্ত মাছ মরে পঁচে ভেষে উঠে। যার বাজার মূল্য ১০ লক্ষ টাকার অধিক হবে। তাছাড়া খামারে প্রতিদিন ৮/১০ জন শ্রমিক কাজ করে তাদের জীবিকা নির্বাহ করে। যারা এই সর্বনাশা কাজ করেছে আমি তাদের উপযুক্ত বিচার চাই। এ ব্যাপারে আবদুল মালেক থানায় লিখিত অভিযোগ করবেন বলে জানান।
লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মোঃ মাকসুদুর রহমান মুরাদ বলেন, মাছের খামারে বিষ প্রয়োগের ব্যাপারে এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।