সর্বশেষঃ

তীব্র লড়াই চলছে কিয়েভের উত্তর ও উত্তর-পশ্চিমে

ইউক্রেনের রাজধানী কিয়েভের উত্তর ও উত্তর পশ্চিমদিকে রুশ বাহিনীর অব্যাহত আক্রমণের মুখে প্রচ- লড়াই চলছে। বিবিসির একজন সংবাদদাতা জানিয়েছেন, বিশেষ করে পশ্চিম দিকে তীব্র লড়াই হচ্ছে। সেখানে ইউক্রেনের চেকপয়েন্টগুলোর ওপর অব্যাহতভাবে মর্টারের গোলাবর্ষণ হচ্ছে, তবে ইউক্রেনের সৈন্যরা বলছে তারা তাদের অবস্থান ধরে রেখেছে এবং রুশ বাহিনীর অগ্রাভিযান ঠেকিয়ে দিচ্ছে।
ইউক্রেনের পার্লামেন্টের একজন সদস্য ইনা সোভসান বিবিসিকে বলেন, রুশরা উল্লেখযোগ্য কোন অগ্রগতি ঘটাতে হিমশিম থাচ্ছে। ইউক্রেনের কর্তৃপক্ষ আরো বলছে, সংঘাতে এ পর্যন্ত ৫২টি শিশু নিহত হয়েছে। এদিকে যুক্তরাষ্ট্রের অর্থায়নে ইউক্রেনে জীবাণু অস্ত্র কর্মসূচি পরিচালিত হয়েছে বলে অভিযোগ তুলেছে রাশিয়া। বুধবার যুক্তরাষ্ট্রকে বিশ্বের কাছে এ ব্যাপারে ব্যাখ্যা দেওয়ার দাবি জানিয়েছে মস্কো।
রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা এই অভিযোগের ব্যাপারে ওয়াশিংটনের কাছে স্বচ্ছতার দাবি করেছেন। তবে এই অভিযোগ অস্বীকার করেছে কিয়েভ। পেন্টাগনের একজন মুখপাত্রও এই অভিযোগকে অযৌক্তিক বলে উড়িয়ে দিয়েছেন। মারিয়া জাখারোভা এ ব্যাপারে সাংবাদিকদের বলেন, বিশেষ সামরিক অভিযানের অংশ হিসেবে এই ব্যাপারে সত্যতা আমরা নিশ্চিত করেছি। আমাদের কাছে জীবাণু অস্ত্র কর্মসূচির প্রমাণ মুছে ফেলার চেষ্টার প্রমাণ আছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।