দায়িত্ব গ্রহণের দেড় মাসে-ই চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ মেম্বারের অভিযোগ

খুলনার ডুমুরিয়া উপজেলায় শপথ গ্রহণের ৪৮ দিনের মাথায় এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ করেছেন ১২ নির্বাচিত সদস্য (মেম্বার)। অনিয়ম, অসদাচরণ ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে উপজেলার ২নং রঘুনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোজিৎ বালার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন তারা।
নির্বাচিত ইউপি সদস্য ইকবাল মাসুদ জানান, আমরা সবাই ভোটে বিজয়ী হয়ে ৪৮ দিন আগে শপথ নিয়েছি। আমরা সবাই মিলেমিশে কাজ করতে চাই। কিন্তু আমাদের চেয়ারম্যান বাবু আমাদের নিয়ে এ পর্যন্ত কোন মিটিং করেননি। আমরা কিছু জানতে চাইলে তিনি খারাপ আচরণ করেন। সম্প্রতি উপজেলার ত্রাণ শাখা থেকে টিআর প্রকল্পের ৩ লাখ ৩৫ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। তিনি আমাদের না জানিয়ে পরিষদের সদস্য অমিতেষ কুমার বালা ও অনিমেষ বিশ্বসেদ্বয়কে প্রস্তাবক ও সমর্থক দেখিয়ে ৬টি প্রকল্পের রেজুলেশন তৈরি করে জমা দেন। সব কটিতে তিনি নিজেই সভাপতি। বিষয়টি আমরা তার কাছে জানতে চাইলে তিনি দুর্ব্যবহার করেন।
এদিকে চেয়ারম্যান মনোজিৎ বালা বলেন, আমি নতুন নির্বাচিত চেয়ারম্যান। কোনো নিয়ম বা আইন আমার জানা নেই। পরিষদের সদ্য বদলি হওয়া সচিব যেভাবে লিখে দিয়ে স্বাক্ষর করতে বলেছেন আমি তাই করেছি।
চেয়ারম্যান নতুন সচিবের ওপর দায় চাপালেও বদলি হওয়া সচিব মো. হেমায়েত আলী গত বৃহস্পতিবার পর্যন্ত সদ্য যোগদানকৃত সচিব মো. দেলোয়ার হোসেনের কাছে কোনো দায়িত্ব বুঝিয়ে দেননি বলে জানান নতুন সচিব।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ হোসেন বলেন, অভিযোগ হয়েছে শুনেছি। পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল ওয়াদুদ বলেন, অভিযোগ পেয়েছি। বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।