ভেড়ামারায় আওয়ামীলীগ নেতাকে গুলি করে হত্যা

(গুলিতে আহতরা)

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান সিদ্দিককে (৫০) গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। এ ঘটনায় আরো তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। শুক্রবার সকাল ৮টার দিকে চাঁদগ্রাম ইউনিয়নের চরপাড়া গ্রামে এই হতাহতের ঘটনা ঘটে। নিহত সিদ্দিক চাঁদগ্রামের ওম্বর মন্ডলের ছেলে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, চাদঁগ্রাম ইউনিয়নের চরপাড়ায় মাঠে কাজ করছিলেন সিদ্দিকসহ কয়েকজন। এসময় হঠাৎ করে একদল সশস্ত্র সন্ত্রাসী সিদ্দিকসহ চারজনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে। আহত অবস্থায় স্থানীয়রা সিদ্দিকসহ চারজনকে উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিদ্দিককে মৃত ঘোষণা করেন। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।
ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান জানান, দীর্ঘদিন ধরে স্থানীয় মন্ডল ও মালিথা গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। তারই জেরে এ হতাহতের ঘটনা ঘটেছে। বর্তমানে এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। হত্যাকারীদের গ্রেপ্তারে অভিযান চলছে। নিহত সিদ্দিকের মরদেহ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামিমুল ইসলাম ছানা বলেন, চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিদ্দিক মন্ডল ছিল আওয়ামীলীগের একনিষ্ঠ কর্মী। সিদ্দিককে যারা নির্মমভাবে হত্যা করেছে তাদের দ্রুত আইনের আওতায় আনারও দাবি জানান তিনি।
চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন জানান, এলাকার মন্ডল গ্রুপ ও মালিথা গ্রুপের মধ্যে বিবাদমান বিরোধের জেরে এই হত্যাকান্ড ঘটেছে। প্রকৃত দোষীদের গ্রেপ্তারের দাবির পাশাপাশি এমন ঘটনা যাতে আর কখনো ঘটে সে ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।