১ জনের কারাদন্ড ॥ ১২ জনের জরিমানা

ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে চরফ্যাশনের ৭ ইউপি নির্বাচন সম্পন্ন ॥ আহত-২০

ভোলার চরফ্যাশন উপজেলা ৭ ইউপিতে নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং বিচ্ছিন্ন দু’একটি হামলার ঘটনাও ঘটেছে। ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া নির্বাচন চলাকালীন সময়ে ভোটকেন্দ্রে অনুপ্রবেশের দায়ে একজনকে কারাদন্ড এবং নির্বাচনী আচরণ বিধি লঙ্গনের দায়ে ১২ জনকে জরিমানা করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ইউপি নির্বাচন উপলক্ষে রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চরফ্যাশনের ৭ ইউপিতে কয়েকটি বিছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ উৎসব মুখর পরিবেশে নির্বাচন সমপন্ন হয়েছে। নির্বাচনে সহিংসতায় ২০ জন আহত হয়েছে। এদিকে ভ্রাম্যমান আদালত অনুপ্রবেশের দায়ে রফিকুল ইসলাম নামের এক ব্যক্তিকে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড, জাল ভোট ও নির্বাচনী আচররণ বিধি লঙ্গন করায় ১২ জনকে ৩৮ হাজার টাকা জরিমানা করা তথ্য জানাগেছে।
কুকরী-মুকরী স্বতন্ত্র প্রার্থী কবির অভিযোগ করেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর কর্মীদের হামলায় কবিরসহ তার ১০/১৫ জন সমর্থক আহত হয়েছে। প্রকাশ্যে নৌকায় ভোট প্রদানে ভোটারদের বাধ্য করারও অভিযোগ করেন। এদিকে ওসমানগঞ্জ ইউপিতে স্বতন্ত্র প্রার্থী কাশেম মোল্লার আনারসের পক্ষে ভোটারদের স্থানীয় আ’লীগ নেতারা প্রভাবিত করার অভিযোগ করেন আওয়ামীলী মনোনীত প্রার্থী আশারাফুল ইসলাম ফোটন।


চর মানিকা ১ নং ওয়াডের্র মেম্বার প্রার্থী জামাল ও শাহাজাহানের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্লা ধাওয়ায় ২ জন আহত হয়েছেন। ৭ নং ওয়ার্ডে বেলাল ও শাহজাহানের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্লা ধাওয়া হয়েছে। ৮ নং ওয়ার্ডে গিয়াসের সমর্থকদের হামালায় ফয়েজ উল্লাহ মাস্টারের ৪ জন সমর্থক আহত হয়েছেন। ৪ নং ওয়াডের্র ভোটার মমতাজ অভিযোগ করেন- ওই কেন্দ্রের ৬ নং বুথের সহকারী প্রিজাইডিং অফিসার তার হাত ব্যালোট পেপার না দিয়ে নিজেই সিল মেরে বাক্স ভরে তার হাতে কালি লাগিয়ে পাঠিয়ে দেন। আবদুল্লাহ পুর ৩ নং ওয়ার্ডে বিজয়ী ইউছুফসহ তার ৪ জন সমর্থককে পিটিয়ে আহত করেছেন প্রতিপক্ষ মোহাম্মদ উল্লাহ নেতৃত্বে তার সমর্থকরা। এসময় ওই ভোট কেন্দ্রে স্কুলের দপ্তরীর ওপর হামলা করে স্কুলের চাবি ছিনিয়ে নেয়। আবদুল্লাহপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে এবং ওসমান গঞ্জ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
অপরদিকে আববকর পুর ৩ নং ওয়ার্ডে জাল ভোট দেয়ায় দায়ে ৪ জনকে ৩০ হাজার টাকা জরিমান করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পল্লব কুমার হাজরা। ওসমাগঞ্জে নির্বাচনী আচররণ বিধি লঙ্গন করায় ৭ জনকে ৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আলী সুজা। আবদুল্লাহ পুর ৯ নং ওয়ার্ডে অনু প্রবেশের দায়ে মো: রফিকুল ইসলাম নামের এক ব্যক্তিকে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিমরান মো: সায়েক। মানিকা ইউনিয়নে ১জনকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।