চরফ্যাশনে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

চরফ্যাশনে সেনা কর্মকর্তা ও বীর মুক্তিযুদ্ধা (অবঃ) সিরাজ মেলেটারিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়। শুক্রবার (৫ নভেম্বর) জুম্মাবাদ রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়। প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এবং পরে বাংলাদেশ সেনাবাহিনী সশস্ত্র সালাম ও শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে সমাহিত করা হয়। সেনাবাহিনীর পটুয়াখালী লেবুখালী উপজেলা থেকে একদল সেনা অফিসার ও সশস্ত্র বাহিনীর সদস্যসহ পটুয়াখালী লেবুখালী উপজেলা থেকে আসা সেনা অফিসার নাহিদ। সিরাজ মিয়ার স্ত্রীর কাছে কিছু আর্থিক টাকা ও বাংলাদেশের পতাকা হস্তান্তর করেন।
বাংলাদেশ পটুয়াখালী শাখার সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট নাহিদ বলেন, এই বীর সেনা কর্মকর্তা ও মুক্তিযোদ্ধার কাছে বাংলাদেশ সেনাবাহিনী আজীবন কৃতজ্ঞ থাকবে। পুলিশসহ রাষ্ট্রীয় সশস্ত্র সালাম ও শ্রদ্ধা নিবেদনের করেন। এই মুক্তিযোদ্ধা চরফ্যাশন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের দীর্ঘদিন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। মরহুমের নামাজে জানাযা শেষে ৫নং ওয়ার্ড পৌরসভা হাজী বাড়ির দরজায় মসজিদের গোরস্থানে তাঁকে সমাহিত করা হয়।


গত ৪ঠা নভেম্বর দুপুর ১২টার সময় ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)-এ শারীরিক অসুস্থতার জন্য ভর্তি হন। ওই দিন রাত্রে ৯টায় সিএমএইচ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি—-রজিউন)।
জানা যায়, মোহাম্মদ সিরাজুল ইসলাম ১৯৪৩ সনে পুরান দৌলতখানের জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আমির হোসেন মুন্সি। তিনি ১৯৬৩ সণে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন এবং ১৯৭৯ সনে বাংলাদেশ সেনাবাহিনী থেকে অবসর নেন। বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি কালীন সময়ে এই সেনা কর্মকর্তা ৫টি পদক গ্রহণ করেন। ১৯৭১ সনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আহবানে সাড়া দিয়ে নিজের জীবনকে বাজী রেখে মুক্তিযুদ্ধ অংশগ্রহণ করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।