তারা জন্ম নিয়েছিলেন একসঙ্গে, মৃত্যু কয়েক ঘণ্টার ব্যবধানে

১৯৯৭ সালের ২৩ এপ্রিল জন্ম হয়েছিল জোফ্রেড গ্রেগরি ও রালফ্রেড গ্রেগরি নামে যমজ দুই ভাইয়ের। দেখতে একইরকম দুই ভাই পড়াশোনা করেছেন কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে। চাকরি করতে হায়দারাবাদে। গত ২৩ এপ্রিল তারা ২৪ বছরে পা দেন। জন্মদিনের ঠিক পরেই দুই ভাই করোনায় আক্রান্ত হন। প্রাথমিক অবস্থায় বাড়িতেই তাদের চিকিৎসা চলছিল। কাকতালীয়ভাবে, দুজনের মৃত্যুও হয়েছে একসঙ্গে। গত সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জোফ্রেড ও রালফ্রেড মারা গেছেন।
টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ এপ্রিল একই সঙ্গে প্রচ- জ্বর আসে দুই ভাইয়ের। তাদের করোনার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। করোনার সঙ্গে লড়াইয়ের পর গত সপ্তাহে কয়েক ঘণ্টার ব্যবধানে তাদের মৃত্যু হয়েছে।
তাদের বাবা রাফেল বলেন, আমি জানতাম, যদি আমাদের ছেলেরা সুস্থ হয়, তাহলে তারা একসঙ্গে বাড়ি ফিরবে, আর তা না হলে না। একজনের সঙ্গে যা ঘটতো, অন্যজনের সঙ্গেও সেটাই ঘটতো। তাদের জন্মের পর থেকেই এমন হয়ে আসছিল। জোফ্রেডের মৃত্যুর সংবাদ পাওয়ার পর আমার স্ত্রীকে বলেছিলাম, রালফ্রেড একা বাড়ি ফিরবে না। তারা এক ঘণ্টার ব্যবধানে ১৩ ও ১৪ মে মারা যায়।
রালফ্রেড হাসপাতালের বেডে শুয়ে শেষ ফোনটা তার মাকে করেছিল। ফোনে সে জোফ্রেডের শারীরিক পরিস্থিতি সম্পর্কে জানতে চেয়েছিল। তবে তার মা তাকে জানান, দিল্লির হাসপাতালে তার ভাইকে ভর্তি করা হয়েছে। মায়ের এই কথা শুনে রালফ্রেড বলেছিল, ‘মা তুমি মিথ্যা বলছ।’ সুত্র : যুগান্তর।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।