স্বাস্থ্যবিধি মানতে হার্ডলাইনে উপজেলা প্রশাসন

মনপুরায় নতুন ৬ জনের করোনা শনাক্ত, আতংকে দ্বীপবাসী

ভোলার মনপুরায় চিকিৎসক, নার্স, কৃষি ব্যাংক কর্মকর্তা, পিআইও, এলজিইডি এর হিসাবরক্ষন কর্মকর্তাসহ একদিনে নতুন ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সবাই হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এনিয়ে বিচ্ছিন্ন দ্বীপ উপজেলায় ১৯ জনের করোনা শনাক্ত হলো। এতে আতংকিত হয়ে পড়েছে মনপুরা দ্বীপে বসবাসরত লাখ বাসিন্দারা।
এদিকে একদিনে নতুন ৬ জনের করোনা শনাক্ত হওয়ায় দ্বীপের বাসিন্দাদের স্বাস্থ্যবিধি মানতে হার্ডলাইনে যাচ্ছে ও হাট-বাজারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়ছেন ইউএনও বিপুল চন্দ্র দাস। তবে তিনি আতংকিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে আহবান জানান।
সোমবার সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রশীদ নতুন ৬ জনের করোনা শনাক্তের তথ্য নিশ্চিত করেন।
স্বাস্থ্য কর্মকর্তা জানান, গত ২৯ জুন ১৫ জনের নমুনা সংগ্রহ করে বরিশালে পরীক্ষার জন্য পাঠানো হয়। ৬ জুন সোমবার ইমেইলের মাধ্যমে নতুন ৬ জনের করোনা শনাক্ত হওয়ার ফলাফর জানা যায়। এদের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন চিকিৎসক, ১ জন নার্স, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও), ১ জন কৃষি ব্যাংক কর্মকর্তা, ১ জন এলজিইডি’র হিসাবরক্ষণ কর্মকর্তা ও স্বাস্থ্য কর্মীর স্ত্রী। এরা সবাই সুস্থ্য রয়েছেন। হোম আইসোলেশনে রেখে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।
উল্লেখ্য, এই পর্যন্ত মনপুরায় ২৭৮ জনের নমুনা সংগ্রহের ফলাফলে ১৯ জনের করোনা শনাক্ত হলো। এদের মধ্যে ১১ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।