সর্বশেষঃ

নতুন বছরে ঢাকা-চরফ্যাশন রুটে চালু হচ্ছে দিবা সার্ভিস গ্রীন লাইন

ঢাকা-ইলিশার পর এবার যোগ হতে চলছে ঢাকা-চরফ্যাশন রুটে দিবা সার্ভিস গ্রীন লাইন। এ উপলক্ষে ২১ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় বিডিএফআই এর এক সভা ঢাকায় অনুষ্ঠিত হয়। সেখানে বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়। সেগুলো হচ্ছে-

প্রথমটি হচ্ছে : শীঘ্রই আরো দুটি ক্যাটামেরিন জাহাজ ভোলা রুটে দিবা সার্ভিস জাহাজ নামানো হবে। যার একটি ভোলা হতে যাত্রা করবে এবং অন্যটি ইমারজেন্সিতে চালানো হবে।

দ্বিতীয় নম্বর হচ্ছে : নাইট নেভিগেশন সনদ পাওয়ায় বেতুয়া পর্যন্ত সার্ভিস টি দিবা সার্ভিসে সম্রসারণের পারমিট চাওয়া হবে। তৃতীয় হচ্ছে : গ্রীন লাইন দিবা সার্ভিসে লাশ পরিবহনকে বিনা ভাড়ায় অগাধিকার দেওয়া হবে। চতুর্থ হচ্ছে : গ্রীণ লাইনে মুমূর্ষু রোগীর ভাড়া মওকুফ করা হবে। পঞ্চম হচ্ছে : ভোলার ইলিশা ঘাটে আধুনিক সুবিধার একটি যাত্রী ছাউনি নির্মাণ করা হবে।

সভায় বিডিএফ এর নেতৃবৃন্দ এবং গ্রীণলাইন এর পক্ষে সিইও সামছুদ্দিন আহমেদ তপু এবং জিএম আব্দুসসাত্তার অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর ২০১৯ গ্রীন লাইন দিবা সার্ভিস অনেক জল্পনার-কল্পনার পর নিয়মিত ভাবে বিজয়ের মাসে ভোলাতে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। অদ্যাবধি নিয়মিতভাবে সার্ভিস দিয়ে যাচ্ছে। এই সার্ভিসটি সকালে ভোলা থেকে ঢাকায় আরো একটি জাহাজ দেওয়ার দাবি উঠে সোসায়েল মিডিয়ায়। তার অংশ হিসেবে ভোলাবাসীর সরকার অনুমোদিত সংগঠন ভোলা ডেভলোপমেন্ট ফাউন্ডেশেন উন্টারন্যাশনাল বিডিএফআই ঢাকায় গ্রীন লাইন কর্তৃপক্ষের সাথে যৌথ একটি আলোচনা সভার আয়োজন করে।

 

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।