কথা রাখলেন জননেতা তোফায়েল আহমেদ এমপি

অবশেষে দীর্ঘদিনের দুর্ভোগ থেকে মুক্তি পাচ্ছে দরগাহ-হোমিও কলেজ রোডের বাসিন্ধারা

ভোলা শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত দরগাহ ও হোমিও কলেজ রোড। দীর্ঘ ৪ বছর যাবত অকেজো হয়ে পড়ে আছে এই সড়কটি। অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে এখানকার বাসিন্ধাদের। অত্র এলাকায় কলেজ, হাইস্কুল, প্রাইমারি, কিন্ডার গার্টেন ও ৩টি মাদরাসাসহ হাজার হাজার লোকের বসবাস। এই রাস্তা দিয়ে প্রতিদিন কমপক্ষে বিভিন্ন এলাকাসহ ২০ হাজার লোক যাতায়াত করেন। কিন্তু রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ার কারণে সাধারণ মানুষের চলাচলের জীবন যাত্রা স্থবির হয়ে পড়ে। একাধিকবার কর্তৃপক্ষের কাছে ধর্ণা দিয়েও কোন কাজ হয়নি। এই দুর্ভোগের হাত থেকে মুক্তি পাওয়ার জন্য স্থানীয় কাউন্সিলরসহ এখানকার বাসিন্ধারা বিষয়টি নেতা নামে খ্যাত তোফায়েল আহমেদ এর কাছে পৌছান। এ তথ্য তার কাছে পৌছলে তাৎক্ষণিকভাবে গত ২২ এপ্রিল নিজে এসে রাস্তা দু’টি পরিদর্শণ করেন। রাস্তা দেখে তিনি হতবাক হয়ে বলেন, আমি বিশ্বাস করতে পারছিনা এটা পৌরসভার এলাকা। অথচ এটা পৌরসভার প্রাণ কেন্দ্র। তিনি এলাকার বাসিন্ধাদের কথা দেন, যে করেই হোক আগামী ৬ মাসের মধ্যে আপনারা এ রাস্তা দিয়ে চলাচল করবেন। যেমন কথা, তেমন কাজ। ৬ মাস না পেরোতেই পৌরসভা থেকে রাস্তাটি এলজিইডি’র মাধ্যমে সংস্কারের উদ্যোগ নেয়। অবশেষে সেই কাঙ্খিত স্বপ্নটি পূরণ হয়।
ভোলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, গত ২৯ অক্টোবর দরগাহ রোড, হোমিও কলেজ রোড এবং ৩ খাম্বা থেকে দক্ষিণের রোডের কাজের টেন্ডার সম্পন্ন হয়। যার আনুষ্ঠানিকতা শেষে আগামী ২০ থেকে ২৫ দিনের মধ্যে কাজ শুরু করা যাবে। এদিকে খুশির জোয়ারে ভাসছে এলাকার বাসিন্ধারা। তারা খুশিতে আনন্দা উৎসব, দোয়া ও মিষ্টি বিতরণ করেন এবং নেতার জন্য দোয়া করেন যাতে তিনি সুস্থ্য শরীরে মুত্যু পর্যন্ত মানুষের সেবা করতে পারেন।
আমাদের নেতায় না করলে এই রাস্তা কবে হইতো সেটা আল্লাহ-ই জানে। নেতার উছিলায় রাস্তা হচ্ছে তাই আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। এভাবেই মতামত ব্যক্ত করেন ৫নং ওয়ার্ড কাউন্সিলর এফরানুর রহমান মিথুন মোল্লা।
৬নং ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক বলেন, এই রাস্তার জন্য অনেক কষ্ট করেছি। নিজের টাকা দিয়ে ট্রাকে ট্রাকে খোয়া ফেলেছি, অন্তত মানুষ যাতে মসজিদে যেতে পারে। তাতেও কাজ হয়নাই। কোন দিক উপায় না পেয়ে আমরা আমাদের নেতার শরনাপন্ন হই। নেতা নিজে এসে রাস্তা দেখে আর দেরি করেন নাই। অতি দ্রুত রাস্তাটি করার সকল ব্যবস্থা করেন। টেন্ডার প্রক্রিয়াও সম্পন্ন হয়েছে, এখন আনুষ্ঠানিকতা বাকি। আমরা কিছু দিনের মধ্যেই এই রাস্তা দিয়ে চলাচল করতে পারবো। আল্লাহ নেতাকে সুস্থ্যভাবে বাঁচিয়ে রাখুক সেই দোয়াই করছি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।