সর্বশেষঃ

ভোলার ভেদুরিয়ায় অন্যের ঘরের উপর বিদ্যুৎ লাইন ॥ দুর্ঘটনার আশঙ্কা

ভোলার বাণী রিপোর্ট ॥ ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের চর রমেশ নামক এলাকায় ফারুক হোসেন ভুইয়ার বাড়ীতে ফাতেমা বেগম এর বিল্ডিং এর ছাদের উপর দিয়ে বিদ্যুৎ এর লাইন টানেন পাশ্ববর্তী কবির হোসেন। এতে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।
ফাতেমা বেগম জানান, আমার ঘরটা যখন টিনের ছিল তখন কবির ভাইর স্ত্রী মমতাজ বেগমকে অনুরোধ করা সত্ত্বেও তার ঘরের জন্য বিদ্যুৎ এর লাইন টানেন। পরবর্তীতে টিনের ঘর ভেঙ্গে যখন দালান ঘর নির্মাণ করি তখন স্থানীয়ভাবে লোকজন দিয়ে ওই বিদ্যুৎ এর লাইন সরানোর জন্য বলা হলেও তারা তারপরও তা সরায়নি। এখান আমার বা আমার কোন লোকজন ঘরের ছাদে উঠতে পারছি না এবং কোন কাজও করতে পারছি না। যে কোন সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কা করছি। এই লাইন সরানোর জন্য আমি প্রশাসনসহ পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে কবির এর স্ত্রী মমতাজ বেগম বলেন, ভেদুরিয়ার পল্লীবিদ্যুৎ এর দালাল জাফর (পিতা-মৃত ইয়াছিন আলী, সাং-শেরে বাংলা, চরসামাইয়া) এবং পল্লীবিদ্যুৎ এর ইলেকট্রিশিয়ান দাবীদার কবির হোসেন (পিতা-মৃত হারেছ পন্ডিত, সাং-চরসামাইয়া) এই দুইজনে আমার বিদ্যুৎ এর লাইন এনে দেন। তারা কার বাড়ির উপর দিয়ে এনে দিল বা কিভাবে আনলো সেটা আমার জানার বিষয় না।
আপনি অন্যের বাড়ীর ছাদের উপর দিয়ে বিদ্যুৎ এর লাইন এনেছেন, তাতে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে, তখন আপনি কি করবেন এমন প্রশ্ন করা হলে তিনি কোন সদুত্তোর দিতে পারেননি, তবে তিনি বার বার বলেন জাফর ভাই জানেন।
বিষয়টি ভেদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন এর সাথে কথা বলে তিনি বলেন, আমি বিষটি দেখেছি, কিন্তু এটা অমানবিক। পল্লীবিদ্যুৎ এর এজিএম (পরানগঞ্জ) ইয়াছিন মাহমুদ বলেন, জাফর এবং শাহীন পল্লীবিদ্যুৎ এর কোন কর্মকর্তা নয়, তবে বিষয়টি যেভাবে ভাল হয় আমি সেভাবেই করবো।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।