লালমোহনে বসতঘরের প্রবেশমুখে জোরপূর্বক ঘর নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার, লালমোহন ॥ ভোলার লালমোহনে বসতঘরের প্রবেশমুখে জোরপূর্বক ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। শুক্রবার বিকেলে উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ৯নং ওয়ার্ড সাদাপুল এলাকার মজিবল হক চৌকিদার বাড়িতে এ ঘটনা ঘটে। এমন অভিযোগ করেন ওই বাড়ির বাসিন্দা বাবুলের স্ত্রী ফাতেমা বেগম।
তিনি বলেন, দীর্ঘ ৩৫ বছর যাবত বসতঘর নির্মাণ করে স্বামী-সন্তান বসবাস করছেন। কিন্তু গত একবছর যাবত বসতঘরের সামনে জায়গা পাবে বলে দাবি করছে একই বাড়ির তোফায়েলের স্ত্রী রোকেয়া। এরইমধ্যে বসতঘরের চালার টিন নষ্ট হয়ে যাওয়ায় তা পরিবর্তনের কাজ শুরু করি। কিন্তু এতে বাঁধা দিয়ে এবং আদালতের নির্দেশনা আছে জানিয়ে গত বুধবার লালমেহন থানার এএসআই মো. আল-আমীন এসে কাজ বন্ধ করে দেয়।
ফাতেমা বেগম আরও বলেন, আদালতের নির্দেশনা মেনে আমরা কাজ বন্ধ রাখলেও গতকাল (শুক্রবার) বিকেলে লোকজন নিয়ে আমার ঘরের সামনের আম, পেয়ারাসহ বিভিন্ন ফলজ গাছ কেটে ফেলে রোকেয়া ও লোকজন। পরে আমার বসতঘরের দরজা বন্ধ করে দিয়ে কুড়ে ঘর উত্তোলন করে তারা। বর্তমানে আমরা ঘরে ঢুকতে পারছি না।
শনিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ফাতেমা বেগমের ঘরের দরজায় উত্তোলন করা কুড়ে ঘরে বসে আছেন রোকেয়া বেগম। শুধু তাই নয়, মজিবল হক চৌকিদার বাড়ির প্রবেশপথেও প্রতিবন্ধকতা তৈরি করে হাঁস-মুরগির ঘর নির্মাণ করেছেন রোকেয়া। এ বিষয়ে জানতে চাইলে রোকেয়া বেগম বলেন, আমরা আদালতের নির্দেশনা আনার পরও ওরা (ফাতেমা) কাজ করেছে। তাই আমরাও আদালতের নির্দেশ ভেঙে ঘর উত্তোলন করেছি।
এ বিষয়ে জানতে চাইলে লালমোহন থানার এএসআই মো. আল-আমীন জানান, শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে উভয়পক্ষের মধ্যে স্থিতিতাদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। সেই নির্দেশনা যদি কেউ অমান্য করে কাজ করে, সেটা আইনগত অপরাধ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।