অর্থের অভাবে নির্মাণ হচ্ছে না পূর্ব সোনারন চর জামে মসজিদ

স্টাফ রিপোর্টার ॥ ঘাস লতা পাতা বন জঙ্গলে ভরা, দেখে মনে হবে পরিত্যক্ত কোনো, পূরানো বাড়ি, আসলে এটি কোনো বাড়ি নয়, এটি একটি জামে মসজিদ, অর্থের অভাবে দীর্ঘ ২ বছর পরে থাকায়, মসজিদটি জঙ্গলে পরিনত হয়েছে।
মসজিদটির নাম পূর্ব সোনার চর জামে মসজিদ, এটি মনপুরা উপজেলার, হাজির হাট ইউনিয়নের চৌধুরী বাজারের পূর্ব পাশে অবস্থিত। এখানকার মানুষ দ্বীন মজুর হওয়ায়, তাদের পক্ষে মসজিদটি সম্পূর্ণ রুপে নির্মান করা সম্ভব হয়নি। এই মসজিদটির ইমাম ও মোয়াজ্জেমের বেতন দিতেই মুসুল্লিদের, হিমশিম খেতে হচ্ছে। পাশেই একটি জরাজীর্ণ টিনের তৈরি মসজিদে, প্রতিদিনই প্রায় ২ শ থেকে ২৫০ জন মুসুল্লি নামাজ আদায় করে। মুসলিম উম্মাহর কাছে, অত্যান্ত প্রিয় ও মর্যাদাপূর্ণ স্থান মসজিদ। মসজিদ আল্লাহর ঘর। মসজিদ নির্মাণকারীর জন্য রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, অনেক বড় সুসংবাদ দিয়েছেন। যে ব্যক্তি আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে, মসজিদ নির্মাণে, সামান্য অংশেও শরীক হয়, তাহলেও আল্লাহ তাআলা তার জন্য, জান্নাতে ঘর বানাবেন।
মসজিদ নির্মাণ করাকে হাদিসে সদকায়ে জারিয়া, অর্থাৎ চলমান সদকা হিসেবে অভিহিত করা হয়েছে। মসজিদ নির্মাণের জন্য দান করলে, যতদিন এই মসজিদে মানুষ ইবাদত বন্দিগী করবে ততদিন এর সওয়াব (কবরে বসেও) বান্দা পেতে থাকবেন। তাই সমাজের বিত্তবান ও সর্ব সাধারণ সাধ্যমতো এই মসজিদ টি নির্মাণ করার জন্য আর্থিক সহযোগিতা কামনা করেন নামাজ পরতে আসা সকল মুসুল্লি ও স্থানীয় বাসীন্দারা। সহযোগিতা করতে বিকাশ নাম্বার ০১৭৮৮৩৭৮৫২৬।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।