ভোলায় ভ্রাম্যমান আদালতের অভিযান, কারেন্ট জাল জব্দ ॥ ৩৭ হাজার টাকা জরিমানা

মোকাম্মেল হক মিলন ॥ ভোলায় বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদাল। বৃহস্পতিবার দুপুরে শহরের সুতা পট্টি এলাকায় অভিযান চালিয়ে ৩ হাজার ২শ’ মিটার কারেন্ট জাল জব্দ এবং সেখান থেকে এই ব্যবসার সাথে জড়িত ৪ জন আটক করা হয়। পরবর্তীতে তারা জরিমানায় ছাড়া পায়।
জানা গেছে, বিভিন্ন সূত্রের মাধ্যমে জানা গেছে ভোলার বাজারে অবৈধ কারেন্ট জাল বেচা-কেনা হচ্ছে। ভোলার আইন-শৃঙ্খলা বিষয়ক মিটিং-এ এ বিষয়টি উত্থাপিত হয়। আইন-শৃঙ্খলা কমিটির সভায় সিদ্ধান্ত নিয়ে এই অভিযান পরিচালনা করেন। বৃহস্পতিবার দুপুরের দিকে ভোলার সুতা বাজারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট রহমত উল্লাহর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় বেশ কয়েকটি দোকানে অভিযান পরিচালনা করে ৩ হাজার ২শ’ মিটার কারেন্ট জাল জব্দ করে। এছাড়া এ ব্যবসার সাথে জড়িত ৪জনকে আটকও করা হয়। তাদের কাছ থেকে ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জব্দকৃত কারেন্ট জাল উদ্ধার করে কোস্টগার্ড এর জিম্মায় পোড়ানোর জন্য দেয়া হয়।
এটি নিয়মিত পরিচালনা করার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেয়া হয়েছে। পাশাপাশি উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও মৎস্য বিভাগ, কোস্টগার্ড বাহিনীর কর্মকর্তা সদস্যদেরকেও মনিটরিং করার জন্য অনুরোধ জানানো হয়েছে। দীর্ঘদিন পর এ ধরনের উদ্যোগ নিয়ে অভিযান পরিচালনা করায় জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়েছেন জনগণ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।