বোরহানউদ্দিনে স্কুল-মাদ্রাসায় সিসি ক্যামেরা উদ্বোধন

মোঃ ইকবাল হোসেন ॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলার কুঞ্জেরহাট বাজারের দক্ষিণ পাশে আল-হিকমাহ রেসিডেন্সিয়াল মডেল মাদ্রাসায় সিসি ক্যামেরা উদ্বোধন করেন বোরহানউদ্দিন থানা পুলিশ। বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে বোরহানউদ্দিন অফিসার ইনচার্জ (ওসি) শাহিন ফকিরের নির্দেশে এই কার্যক্রম পরিচালনা করা হয়।
শিক্ষার আলো ছড়াই, আলোকিত সমাজ গড়াই। দিন দিন শিক্ষার হার বৃদ্ধির সাথে সাথে শিক্ষা প্রতিষ্ঠানও বৃদ্ধি পেয়েছে। তারই অংশ হিসেবে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার উপশহর খ্যাত কুঞ্জেরহাট বাজার গড়ে উঠেছে বিভিন্ন ধরনের শিক্ষা প্রতিষ্ঠান। সরকারি, বেসরকারি ও প্রাইভেট মিলিয়ে প্রায় ২৫/৩০ টি প্রতিষ্ঠান শিক্ষার আলো ছড়াচ্ছে।
প্রধান অতিথির বক্তব্যে ওসি শাহিন ফকির বলেন, পুলিশের কাজ হলো সাধারণ মানুষের জানমাল নিরাপত্তায় নিয়োজিত থাকা। তাই প্রতিদিনের মনিটরিং এর অংশ হিসেবে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে অপরাধের প্রবনতা রোধে বোরহানউদ্দিন থানা পুলিশ সিসি ক্যামেরা উদ্ভোদন ও মনিটরিং চালু করেছেন।
বোরহানউদ্দিন থানার এস আই মো. মনির হোসেন এর সভাপতিত্বে আল-হিকমাহ রেসিডেন্সিয়াল মডেল মাদ্রাসায় প্রতিটি কক্ষে সিসি ক্যামেরা উদ্বোধন করেন বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহীন ফকির বিপিএম।
এ সময় অত্র মাদ্রাসার অধ্যক্ষ নিজাম উদ্দিন হাওলাদার বলেন, আমরা চেষ্টা করি কোমলমতি শিক্ষার্থীদের শতভাগ সাফল্য অর্জনের জন্য। এ ক্ষেত্রে কিছু ঘাটতি থাকলে শুভাকাঙ্খীদের পরামর্শ দেওয়া অনুরোধ করছি। তিনি আরো বলেন, বোরহানউদ্দিনে ওসি স্যারের ব্যাপক শুনাম রয়েছে, বোরহানউদ্দিনের থানা পুলিশের এমন উদ্যোগ দেখে খুবই ভালো লেগেছে, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
এছাড়া বোরহানউদ্দিন থানার সেকেন্ড অফিসার এস আই রেহান উদ্দিনেরের সভাপতিত্বে গ্রীন ভিউ মডেল স্কুলে সিসি ক্যামেরা উদ্বোধন করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক, কুঞ্জেরহাট বাজার ব্যবসায়ী, বিভিন্ন কলেজের ছাত্র, অত্র প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও প্রায় তিন শতাধিক কোমলমতি ছাত্র-ছাত্রীরা।
এই বিষয় জানতে চাইলে বোরহানউদ্দিন থানার ওসি শাহিন ফকির (বিপিএম) বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে যাতে অরাজকতা ও বখাটেদের আনাগোনা না থাকে তাই আমরা সিসি ক্যামেরার এই উদ্যোগ নিয়েছি। আল-হিকমাহ রেসিডেন্সিয়াল মডেল মাদ্রাসায় এসে এখানকার সার্বিক ব্যবস্থাপনা ও পরিবেশ দেখে আমার খুবই ভালো লেগেছে। এই প্রতিষ্ঠানের সাফল্য কামনা করছি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।