সর্বশেষঃ

মনপুরায় ঘূর্নীঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী ও ঢেউটিন বিতরণ

দুর্যোগে সরকার আগাম প্রস্তুতি গ্রহনে প্রাণহানি ও ক্ষয়-ক্ষতি এড়ানো সম্ভব হয়েছে : এমপি জ্যাকব

স্টাফ রিপোর্টার, মনপুরা ॥ শেখ হাসিনার নেতৃত্বে সরকার দুর্যোগে আগাম প্রস্তুতি গ্রহন করায় ঘূর্নীঝড়ে রেমেলের অসংখ্য প্রাণহানি ও বেশি ক্ষয়-ক্ষতি এড়াতে সক্ষম হয়েছে বলে দাবী করেন নৌ-পরিবহন মন্ত্রণালয় ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। তিনি আরও বলেন যে কোন দুর্যোগ মোকাবেলায় বিশ্বে বাংলাদেশ অনুকরণীয়। সোমবার দুপুর সাড়ে ১২টায় ভোলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলার ঘূর্নীঝড় রিমালে ক্ষতিগ্রস্ত ৪টি ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ পরিদর্শন করার পাশাপাশি উপজেলা পরিষদ মাঠে ঘূর্নীঝড় রিমালে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন ও খাদ্যসামগ্রী বিতরণের সময় প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন এমপি জ্যাকব।
পরে দুপুর ২ টায় উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে উপজেলা আ’লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন এমপি জ্যাকব। মতবিনিময় এমপি জ্যাকব বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক প্রবৃদ্ধির মাধ্যমে বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার দূরদর্শিতায় উন্নয়নশীল দেশের মর্যাদা অক্ষুন্ন ও দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে তিনি নিপীড়িত মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আরও বলেন, চরফ্যাশন-মনপুরা ব্যাপক উন্নয়ন করেছি। মনপুরার সবচেয়ে মনুষের প্রানের দাবী মনপুরাকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করা। সেই বৃহত প্রকল্পটি একনেকে পাশ হয়েছে। টেন্ডার ও হয়েছে। কাজও শুরু হয়েছে। মনপুরার মানুষের আরেকটি দাবী হলো বিদ্যুৎ। সেই দাবীও পূরণ করা হবে।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, উপজেলা পরিষদের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন মিয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জহিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ফজলুল হক, উপজেলা আ’লীগ সহ-সভাপতি একেএম শাহজাহান, আঃ লতিফ ভুইয়া প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।