সর্বশেষঃ

গৃহ ও ভূমিহীন মুক্ত হচ্ছে বোরহানউদ্দিন উপজেলা

বোরহানউদ্দিন সংবাদদাতা ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে দেশে যেন কেউ গৃহহীন-ভূমিহীন না থাকে সেই উদ্যোগ নেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরইধারাবাহিকতায় আগামীকাল মঙ্গলবার (১১ জুন) আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৫ম পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদানের কার্যক্রমের উদ্বোধন করবেন শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর উপহারের ৩৬৫ টি ঘর পেয়ে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হচ্ছে দ্বীপজেলার বোরহানউদ্দিন উপজেলা। সোমবার (১০জুন) সকালে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি অফিসারের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.রায়হান-উজ্জামান। এর মাধ্যমে উপজেলা গৃহ ও ভূমিহীন মুক্ত হচ্ছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কার্যক্রম চলমান রয়েছে। কর্মসূচির আওতায় বোরহানউদ্দিন উপজেলার ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেওয়া সমাপ্ত হতে যাচ্ছে। তবে এরপরও যদি ভূমিহীন কাউকে পাওয়া যায় তাহলে পরবর্তীতে ব্যবস্থা করা হবে।
উল্লেখ্য, বোরহানউদ্দিন উপজেলায় ৫ম পর্যায়ে ২৩৩টি একক ঘর এবং আশ্রয়ণ প্রকল্পের জরাজীর্ণ ব্যারাক হাউস প্রতিস্থাপনপূর্বক নতুনভাবে নির্মিত ১৩২টি একক ঘরহস্তান্তর করা হবে। এ পর্যন্ত উপজেলায় ১ম থেকে ৪র্থ পর্যায় পর্যন্ত ২৯২টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।