শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ দিনের ছুটি বাতিল

ডেস্ক রিপোর্ট ॥ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ১৫ দিনের ছুটি বাতিলের সিদ্ধান্ত জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী ১১ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত পূর্বঘোষিত ছুটি তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। ফলে রমজান মাসের প্রথমার্ধে এসব শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম চলমান থাকবে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়েরের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ১৩ ডিসেম্বর সরকারি ও বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমক বিদ্যালয়গুলোর ২০২৪ শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি প্রকাশ করা হয়েছিল। এই তালিকায় আংশিক সংশোধন করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১১ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত ১৫ দিন সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলোতে শ্রেণি কার্যক্রম চালু থাকবে। এর আগে প্রকাশিত ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জিতে ১১ মার্চ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত ছুটি রাখা হয়েছিল।
পবিত্র রমজান, ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন অবকাশসহ জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন দিবস উপলক্ষে বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে জানানো হয়েছিল। নতুন সিদ্ধান্তের কারণে রমজান মাসের মাঝামাঝি পর্যন্ত শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম চালু থাকবে
অন্যদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে রমজান মাসের প্রথম ১০ দিন পাঠদান কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণের উদ্দেশ্যে এমন সিদ্ধান্ত নেওয়া হয় এ লক্ষ্যে ২০২৪ সালের শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জিতে আংশিক সংশোধন আনা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।