ভোলায় নকল স্বর্ণ বিক্রেতা ২ নারী প্রতারকসহ ৩ জন কারাগারে

এইচ এম জাকির ॥ ভোলায় নকল স্বর্ণ বিক্রেতা দুই নারীসহ তিন প্রতারককে কারাগারে প্রেরণ করেছেন আদালত। বুধবার দুপুরে ভোলার আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট প্রতারণা মামলায় তাদের জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণ করেন। এর আগে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে ভোলা সদর উপজেলার ইলিশা ফেরিঘাট এলাকা থেকে পুলিশ তাদেরকে আটক করেন। আটককৃতদের মধ্যে রয়েছেন, চট্টগ্রাম জেলার পটিয়া থানার গোবিন্দখিল গ্রামের শারমিন আক্তার, কক্সবাজার থানার দক্ষিণ রুমানিয়া গ্রামের সুলতানা ইয়াসমিন ও পাবনা জেলার রনি মিয়া।
পুলিশ জানায়, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরের দিকে ভোলার বোরহানউদ্দিনের পৌর এলাকার বাদল কৃষ্ণ নামের এক স্বর্ণ ব্যবসায়ীর দোকানে নকল তামার সোনা বন্ধক রেখে ৩৫ হাজার টাকা নিয়ে প্রাইভেটকার যোগে পালিয়ে যায় এই ৩ প্রতারক। যদিও দোকানের কর্মচারী না থাকায় প্রকৃত স্বর্ণের বিষয়টি যাচাই-বাছাই করার সুযোগ না হলেও পরক্ষণেই কর্মচারী আসলে তা যাচাই করতেই ধরা পড়ে তামার উপরে গোল্ডের কালার করা নকল স্বর্ণ। এরপরই স্বর্ণ ব্যাবসায়ী বাদলকৃষ্ণ ছুটে যান বোরহানউদ্দিন থানায়। সেখানে তিনি লিখিত অভিযোগ দায়ের করলে মুহূর্তের মধ্যে অভিযানে নামেন বোরহানউদ্দিন থানা পুলিশ।
তারা ভোলার ইলিশা পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম মোস্তফার সহযোগিতায় ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে প্রাইভেটকারটি সহ তাদেরকে আটক করতে সক্ষম হন। এ সময় তাদের ব্যবহৃত প্রাইভেটকার সহ তাদের কাছে থাকা ৮ জোড়া তামার নকল সোনার গয়না ও ৫২ হাজার টাকা জব্দ করা হয়। দীর্ঘদিন যাবত প্রাইভেটকার নিয়ে প্রতারক চক্র দেশের বিভিন্ন জায়গায় নকল সোনা দিয়ে প্রতারণা করে ব্যবসায়ীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে উঠে এসেছে।
পরে ভুক্তভোগী ব্যবসায়ীর দায়ের করা অভিযোগে তাদের বিরুদ্ধে প্রতারণা মামলা রুজু করে বুধবার (৭ জানুয়ারি) সকালের দিকে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। দুপুরের দিকে আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট তাদের জামিন নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন।
এ ব্যাপারে ভোলার পুলিশ সুপার মোহাম্মদ মহিদুজ্জামান (বিপিএম) বলেন, সমাজের যেকোনো ধরনের অপরাধ ও অপরাধীদের নির্মূল করতে পুলিশ প্রশাসন বদ্ধপরিকর। মানুষের জান মাল নিরাপত্তার স্বার্থে পুলিশ প্রশাসন বরাবরই নির্লস পরিশ্রম করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় অন্য সব অপরাধীদের মতো স্বল্প সময়ের মধ্যেই এই প্রতারক চক্রকেও ধরা সম্ভব হয়েছে। আগামী দিনগুলোতেও সমাজের চুরি, ডাকাতি, মাদক, সন্ত্রাস সহ যেকোনো ধরনের অপরাধমূলক কর্মকা- দমনে পুলিশের পক্ষ থেকে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।