ট্রান্সজেন্ডার আইন সংসদে পাশ না করার দাবীতে ভোলায় ইসলামি আন্দোলনের বিক্ষোভ

আশরাফুল আলম সজিব ॥ ট্রান্সজেন্ডার ও সমকামিতাকে বৈধতা না দেয়ার দাবীতে ভোলায় বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বুধবার (৩১ জানুয়ারী) বিকাল সাড়ে ৪টায় শহরের কালীনাথ রায়ের বাজার হাটখোলা জামে মসজিদ প্রাঙ্গণ থেকে শহরে এ বিক্ষোভ মিছিল করে।
ভোলা জেলা ইসলামী আন্দোলনের সহ-সভাপতি মাওলানা ওবায়েদ বিন মোস্তফার সভাপতিত্বে বিক্ষোভ পূর্ব সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ভোলা জেলা ইসলামী আন্দোলনের সেক্রেটারি মাওলানা তরিকুল ইসলাম তারেক, যুগ্ম সম্পাদক মাওলানা মূফতি আব্দুল মমিন, পৌর সভাপতি মাওলানা আকতার হোসেন, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা সোয়াইব আহাম্মেদ, ছাত্র আন্দোলনের সভাপতি সাইফুল ইসলাম, মাওলানা আনোয়ার হোসেন রবি, শিক্ষক ফোরামের মাওলানা আবদুল জলিল বাদল পুরি প্রমূখ।
এসময় বক্তারা বলেন, সরকার নির্বাচনের আগে ওয়াদা করেছিল ইসলাম বিরোধী কোনো কাজ করবে না। কিন্তু ক্ষমতার শুরুতেই একের পর এক ইসলাম বিরোধী কর্মকান্ড করে যাচ্ছে। তারা বলেন, টান্সজেন্ডার হচ্ছে এক ধরনের সমকামীতা আর তৃতীয় লিঙ্গ হচ্ছে হিজড়া গোষ্ঠী। হিজড়াদের সর্বত্রই অধিকার দেয়া হচ্ছে। কিন্তু শরীফ থেকে শরীফা কখনও ইসলাম সমর্থন করে না। তাই সংসদে এ আইন পাশ না করার দাবী জানাচ্ছি। তারা আরও বলেন বাংলাদেশে এত ছাপাখানা থাকতে কেনো ভারতে বই ছাপাতে হবে। আজ সপ্তম শ্রেনীর শিক্ষার্থীদের ট্রান্সজেন্ডার অধিকার বইতে কেনো শেখাতে হবে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।