লালমোহনে জমি নিয়ে বিরোধ, মারধরের অভিযোগ ॥ মামলা দায়ের

স্টাফ রিপোর্টার ॥ ভোলার লালমোহনে গাছ কাটার জেরে পিটিয়ে জখম ও ৯০ হাজার টাকা লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ভুক্তভোগী লালমোহন থানায় লিখিত এজাহার দাখিল করেছেন।
এজাহার সুত্রে জানা যায়, উপজেলার চরভুতা ইউনিয়নের ৮নং ওয়ার্ড নবগ্রামের বাসিন্ধা অর্জুন মাঝি (৫০)। পৈত্রিক সূত্রে রেকর্ডমূলে ভিটি, বাড়ি, বাগান ও পুকুরসহ অন্যান্য সম্পত্তি রয়েছে তার। এই সম্পত্তির দিকে নজর পড়ে স্থানীয় আ: রহিম, আ: রহমান, মো. আজাহারসহ অন্যান্যদের। তারা দীর্ঘদিন ধরে জোড়পূর্বক উক্ত সম্পত্তি দখল করে নেয়ার পায়তারা করছে। এ নিয়ে এলাকায় একাধিকবার সালিম বৈঠক হয়। সালিশগণ দু’পক্ষের কাগজপত্র দেখে মাপঝোপ করে সীমানা নির্ধারণ কওে দেয়। গত ২৬ জানুয়ারি অর্জুন মাঝি তার দখলীয় জায়গা থেকে একটি গাছ কাটলে আ: রহিম গংরা তাতে বাধা দেয় এবং এলাকাবাসীর সহায়তায় তারা তখন এলাকা ত্যাগ করে।
ওই দিন সন্ধ্যার সময় অর্জুন মাঝি এরাকার হাজিরহাট বাজরে গেলে ওই বাজারের কামাল মিজির দোকানের সামনে আ: রহিমসহ অন্যান্যরা লোহার রড ও লাঠি সোটা নিয়ে এলাপাতারি মারধর করে এবং পকেটে থাকা ৯০ হাজার টাকা নিয়ে যায়। তখন তারা বলে এই ঘটনায় কাউকে জানানো হলে আমাকে খুন, গুম, এলাকা ছাড়া করিবে এবং মিথ্যা মামলা দিবে। পরে স্থানীয় কয়েকজন ও আমার আত্মীয়-স্বজনরা অর্জুন মাঝিকে লালমোহন হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে সে হাসপাতালে ভর্তি অবস্থায় আছেন।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য কামাল মিজি জানায়, গাছ কাটার ব্যাপারে সালিশির কথা নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মারামারির ঘটনা ঘটে। এতে অর্জুন মাঝি আহত হন। লালমোহন থানার ওসি এসএম মাহাবুব-উল-আলম বলেন, এই ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-১৯। তারিখ-২৬.০১.২০২৪ ইং। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।