সর্বশেষঃ

ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচন ॥ সভাপতি-সম্পাদক পদে আ’লীগ প্যানেল বিজয়ী

ইমরান হোসাইন/আশরাফুল আলম সজিব ॥ ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি-সম্পাদক পদে আ’লীগ প্যানেল জয়লাভ করেছে। শনিবার (২৭ জানুয়ারী) জেলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ভোটাররা তাদের পছন্দের প্রর্থীদের ভোট প্রদান করেছেন।
নির্বাচন শেষে শনিবার রাতে ঘোষিত ফলাফলে দেখা গেছে, আওয়ামীলীগ প্যানেল থেকে সভাপতি পদে ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এডভোকেট মোঃ বশীর উল্লাহ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্যানেলের প্রার্থী এডভোকেট মোঃ ফরিদুর রহমান পেয়েছেন ৯১ ভোট।
সহ-সভাপতি পদে বিএনপি প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। নির্বাচিতরা হলেন এডভোকেট মোহাম্মদ ইউসুফ-১। তিনি পেয়েছেন ১১২ ভোট। অপরজন হলেন এডভোকেট আলহাজ্ব মোঃ ইলিয়াছ সুমন। তিনি পেয়েছেন ১০৩। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগ প্যানেলের প্রার্থী এডভোকেট আলহাজ্ব মোঃ আবুল কাশেম পেয়েছেন ১০২ ভোট এবং এডভোকেট উমেশ চন্দ্র মজুমদার পেয়েছেন ৭৭ ভোট।
সাধারণ সম্পাদক পদে আ’লীগ প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন এডভোকেট মাহাবুবুল হক (লিটু)। তিনি পেয়েছেন ১১১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্যানেলের প্রার্থী এডভোকেট মোঃ ইফতারুল হাসান শরীফ পেয়েছেন ৮৬ ভোট।
সহ-সাধারণ সম্পাদক পদে বিএনপি প্যানেল নির্বাচিত হয়েছেন। নির্বাচিতরা হলেন এডভোকেট মোঃ ইকবাল হোসেন। তিনি পেয়েছেন ১১৯ ভোট। অপরজন হলেন এডভোকেট মোঃ আরিফুর রহমান-১। তিনি পেয়েছেন ১০৫ ভোট। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগ প্যানেলের প্রার্থী এডভোকেট মেজবাহুল আলম পেয়েছেন ৭৩ ভোট এবং এডভোকেট মোঃ এমদাদুল হাসান পেয়েছেন ৯৭ ভোট।
অর্থ সম্পাদক পদে আ’লীগ প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন এডভোকেট মিসেস জান্নাতুল ফেরদৌস (জুবলী চৌধুরী)। তিনি পেয়েছেন ১০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্যানেলের প্রার্থী এডভোকেট মোহাম্মদ তোয়াহা পেয়েছেন ৯৫ ভোট।
ধর্ম, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে বিএনপি প্যানেলের প্রার্থী এডভোকেট এস. এম মিজানুর রহমান জয়লাভ করেছেন। তিনি পেয়েছেন ১১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগ প্যানেলের প্রার্থী মোঃ ইসতিয়াক হোসেন বাপ্পী পেয়েছেন ৮৭ ভোট।
পাঠাগার সম্পাদক পদে বিএনপি প্যানেল জয়লাভ করেছে। বিজয়ীলা হলেন এডভোকেট মোঃ জাবেদ ইকবাল। তিনি পেয়েছেন ১০৭ ভোট। অপরজন হলেন এডভোকেট মোঃ শামীম আহমেদ। তিনি পেয়েছেন ১০৭ ভোট। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগ প্যানেলের প্রার্থী এডভোকেট মোঃ আল-আমিন পেয়েছেন ১০০ ভোট এবং এডভোকেট মোঃ মোশারেফ হোসেন (সাগর) পেয়েছেন ৮০ ভোট।
এছাড়া সদস্য পদে আ’লীগ-বিএনপি উভয় প্যানেল থেকেই নির্বাচিত হয়েছেন। আ’লীগ প্যানেলের নির্বাচিতরা হলেন এডভোকেট মোঃ বাবুল হাসান। তিনি পেয়েছেন ১১০ ভোট এবং এডভোকেট মোঃ রুবেল-১। তিনি পেয়েছেন ১১৩ ভোট। বিএনপি প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন এডভোকেট মোঃ মাহাবুবুর রহমান-২। তিনি পেয়েছেন ১১৮ ভোট। তাদের প্রতিদ্বন্দ্বী পরাজিত আ’লীগ প্রার্থী হলেন এডভোকেট সুমন মজুমদার ১০২ ভোট। বিএনপির পরাজিত প্রার্থীরা হলেন এডভোকেট মোঃ সফিউল্লাহ (৪৭) এবং এডভোকেট মোঃ জিয়াউর রহমান ১০১ ভোট।
নির্বাচনে ২১৫ ভোটের মধ্যে কাষ্টিং হয়েছে ২১০ ভোট। নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ হালিম এবং তার সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেছেন অডভোকেট এ কে এম নাছির উদ্দিন আহম্মেদ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।