সর্বশেষঃ

ভোলায় সারকারখানা হলে বিদেশ থেকে আমদানি প্রয়োজন হবেনা : শিল্পমন্ত্রী

এইচ এম নাহিদ: বরিশাল বিভাগ তথা ভোলা জেলা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি পরকল্পনা রয়েছে, তিনি পরিকল্পিত ভাবেই ভোলাকে ভেসেল এ্যাম্বালচার হিসাবে দেখছেন। এখানে প্রচুর গ্যাস বিদ্যমান আছে। অনেক শিল্পকারখানা গড়ে উঠেছে। কৃষিতে বিপ্লব ঘটানোর জন্য আশুগঞ্জের মত আমরা ভোলাতেও একটি সারকারখানা তৈরি করবো। যাহাতে আমাদের বিদেশ থেকে আর সার আমদানি করতে না হয়। এজন্য আমরা সার কারখানার জন্য সম্ভাব্য কয়েকটি স্থান পরিদর্শন করেছি। তবে ভোলার পশ্চিম ইলিশা পয়েন্টটি আমাদের মোটামুটি পছন্দ হয়েছে। এখানকার এমপি শ্রদ্ধেয় তোফায়েল আহমেদ’র সাথে আলোচনা করবো ,তাহারও আশা ছিল ভোলায় একটি সারকারখানা গড়ে তোলার। তাই আমরা সব গুলো বিষয় নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করবো, তিনিই সিদ্ধান্ত নিবেন।
২৫ জানুয়ারি বৃহস্পতিবার দুপুর ২ টায় ভোলার ইলিশা ফেরিঘাট পযেন্টে সাংবাদিকদের সাথে ব্রিফকালে শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি এসব কথা বলেন।
এসময়ে তিনি আরও বলেন, আমরা কনসালটেন্ট দিয়ে ফিজিবিলিটি যাচাই করে সিদ্ধান্ত নিবো। এখানে গ্যাস, বিদ্যুৎ, রাস্তা ও নদীসহ অলঅপশন আছে, আমি বিশ্বাস করি আমরা ভোলাতে বড় একটা কিছু করতে পারবো।
মন্ত্রী সফর সঙ্গী ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, সেলটেক লিঃ এর চেয়ারম্যান কুতুবউদ্দিন, ম্যানেজিং ডাইরেক্টর তানভীর আহমেদ। এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান, পুলিশ সূপার মাহিদুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল,ভোলা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মঈনুল হোসেন বিপ্লব, উপজেলা ভূমী কর্মকর্তা সুজা আলী, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম প্রমুখ।

এর পূর্বে মন্ত্রী দুপুর ১২টায় শেলটেক সিরামিক ডিসপ্লে সেন্টার উদ্ভোধন শেষে ভোলায় সার কারখানা স্থাপনের জন্য ভোলার পশ্চিম ইলিশা, দক্ষিন দিঘলদীর বাঘমারা ও বোরহানউদ্দিনের শাহবাজপুর পয়েন্ট সহ ৩টি সম্ভাব্য স্থান পরিদর্শন করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।