বোরহানউদ্দিনে ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

ডেস্ক রিপোর্ট ॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলার গঙ্গাপুর ইউনিয়নে কটি ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে খায়ের হাট জয়ার হাট আলিমুদ্দিন বাংলাবাজার সড়কে ৩ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে ব্রিজটির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। সাপোর্টিং ফর রুর‌্যাল ব্রিজের প্রকল্পের আওতায় এর কাজটি বাস্তবায়ন করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।
এসময় সংসদ সদস্য আলী আজম মুকুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। স্থানীয় একটি গুরুত্বপূর্ণ সড়কে এই ব্রিজটি নির্মিত হচ্ছে। গঙ্গাপুর এবং কুতবা ইউনিয়নকে যুক্ত করেছে এই ব্রিজটি। এই সড়কে দৈনিক হাজার হাজার মানুষ চলাচল করছে। তিনি বলেন, বর্তমানে এখানে একটি পুরানো আয়রন ব্রিজ রয়েছে। যেটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাই সরকার জনদূর্ভোগ লাঘবে নতুন সেতু তৈরির কাজ শুরু করছে। ব্রিজটির নির্মাণ কাজ সম্পন্ন হলে যান চলাচল সহজসহ স্থানীয় যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন সাধিত হবে।
এলজিইডি’র উপজেলা প্রকৌশলী মো. মাইদুল ইসলাম খান জানান, এটি মূলত একটি আরসিসি গার্ডার ব্রিজ। যার দৈর্ঘ ২৫ মিটার ও প্রস্ত নয় পয়েন্ট আট মিটার। যা বর্তমান ব্রিজের তুলনায় অনেক বেশি চওড়া। খুব শিগগিরর কাজ শুরু করা হবে। এই সেতুটি এখানকার আগামী ৫০ বছরের চাহিদা পুরণ করবে বলে আশা প্রকাশ করেন তিনি। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বোরহানউদ্দিন পৌর মেয়র মো. রফিকুল ইসলাম, এলজিইডি’র উপজেলা প্রকৌশলী মো. মাইদুল ইসলাম খানসহ অন্যরা উপস্থিত ছিলেন। সুত্র : বাসস।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।