সর্বশেষঃ

বিবা’র মানবতার দেয়ালে কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশনের উদ্যোগে কম্বল বিতরণ

মনিরুল ইসলাম ॥ ভোলায় কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশনের পক্ষ থেকে বিবা’র মানবতার দেয়ালে অসহায়দের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। শুক্রবার (১২ জানুয়ারি) সকাল ১০টায় বিবা’র মানবতার দেয়ালে অসহায়দের মাঝে কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন এ কম্বল বিতরণ করেন। পূর্ব নির্ধারিত স্লিপ এর মধ্য দিয়ে এই পরিবারগুলোর মধ্যে কম্বল বিতরণ করা হয়।
কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশনে কথা শুনে ইতিমধ্যেই অসংখ্য অসহায় পরিবার ভির জমায়। পরবর্তীতে তাৎক্ষণিকভাবে তাদেরকে পরের সপ্তাহে স্লিপ প্রদানের মধ্য দিয়ে কম্বল ভিতরনের আশ্বাস দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন ভোলা জেলা পরিষদ সাবেক প্যানেল চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা অধ্যক্ষ মিসেস শাফিয়া খাতুন।
তিনি বলেন, রাজনৈতিক ব্যক্তিবর্গের পাশাপাশি সমাজে এ ধরনের স্বেচ্ছাসেবী সংগঠন পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় ঘরে উঠলে অসহায়রা অনেক স্বাচ্ছন্দে জীবনযাপন করতে পারবে। সরকারের পাশাপাশি কাঞ্চন ফাতেমা ফাউন্ডেশনের মত যদি এভাবে অসহায়দের পাশে এগিয়ে আসে তাহলে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সরকারের সহজ হবে। কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন এর সভাপতি ফাহমিনা মাসুদ সুভ্রা ও সাধারণ সম্পাদক হাসান ইস্তিয়াক বাবু’র পক্ষে এ সময় উপস্থিত থেকে কম্বল বিতরণ করেন প্রতিষ্ঠানের কার্য নির্বাহী সদস্য সুলতান মাহমুদ মঞ্জিল ও সদস্য আশরাফুল হক সোহেল।
তিনি আরো বলেন, প্রতিষ্ঠানের সভাপতি ও সম্পাদকের নির্দেশনায় গ্রামে গঞ্জে প্রান্তিক পরিবারের মাঝেও তারা বিভিন্ন সময় দ্রব্য সামগ্রী পৌঁছে দিয়ে থাকেন। অসহায়দের জীবিকা নির্বাহের লক্ষ্যে ব্যাটারি চালিত অটোরিকশা তারা প্রদান করে থাকেন। তাহারই ধারাবাহিকত বিবা’র মানবতার দেয়ালে অসহায়দর শীতবস্ত্র বিতরণ করেন।
বিবা’র মানবতার দেয়ালের পক্ষে নির্বাহী পরিচালক মনিরুল ইসলাম বলেন, আমাদের একার পক্ষে এত বড় কাজ করা সম্ভব নয়। কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশনের মত প্রতিষ্ঠান বা ব্যক্তিবর্গ যদি এভাবে এগিয়ে আসে আমাদের উৎসাহ উদ্দিপনা আরো বেড়ে যাবে।
উল্লেখ্য, যে বিবা’র মানবতার দেয়ালটি গত রমজান থেকে প্রতি শুক্রবার অসহায়দের মাঝে চাল ডাল নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি মুরগি পোশাকাদি এখান থেকে বিতরণ করে থাকে। এখানে বিত্তবানরা পোশাকাদী ঝুলিয়ে রাখেন অপরদিকে অসহায়রা প্রয়োজনমত এখান থেকে নিয়ে ব্যবহার করেন। প্রতি শুক্রবার শুক্রবার বিবা’র মানবতার দেয়ালের পক্ষ থেকে সবজি বিতরণ করা হয়। ডাল ডাল নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিতরণের মধ্য দিয়ে এই প্রতিষ্ঠানটি দীর্ঘদিন যাবত মানবিক কাজে সহায়তা করে আসছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।