আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভোলা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

স্টাফ রিপোর্টার ॥ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য মেজর (অব:) জসিম উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি। শুক্রবার (২২ডিসেম্বর) ভোলার সিনিয়র সহকারী জজ ও ভোলা-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান তানভীর রহমান এ নোটিশ প্রদান করেন।
ওই নোটিশে উল্লেখ করা হয়- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মেজর (অব:) জসিম উদ্দিন নির্বাচনী এলাকায় বৈদ্যুতিক খুঁটি, দালান ও বেড়ায় ঈগল প্রতীকের পোস্টার লাগিয়েছেন। এছাড়াও তিনি মোটরসাইকেল সহকারে মিছিল ও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন, যা ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮’ এর ৭ এবং ৮ নম্বর বিধি লঙ্ঘনের শামিল। এ বিষয়ে তার বিরূদ্ধে কেনো আইনগত ব্যবস্থা গ্রহণসহ বাংলাদেশ নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না সে মর্মে ২৫ ডিসেম্বরের মধ্যে তাকে অথবা তার ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে নির্বাচনী অনুসন্ধান কমিটির বরাবর কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হয়।
কারণ দর্শানো নোটিশের বিষয়ে ভোলা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মেজর (অব:) জসিম উদ্দিন বলেন, নির্বাচন অনুসন্ধান কমিটি আমাকে যে নোটিশ করেছেন আমি তার লিখিত জবাব দিয়েছি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।