বোরহানউদ্দিনে রাতের আঁধারে বসত-ঘর ভাংচুরের অভিযোগ ॥ থানায় মামলা

স্টাফ রিপোর্টার ॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাচড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে ক্রয় কৃত সম্পত্তির বসত বাড়ীতে ভাংচুর ও লুটপাট করে জমি দখলের চেষ্টা করা হয়েছে এমন অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে বোরহানউদ্দিন থানায় মামলা হয়। যার নং-১১, ১১/১২/২০২৩ইং।
জানা যায়, উপজেলার সাচড়া ইউনিয়ন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোস্তফাফিজুর রহমান তার জামাতা বাংলাদেশ পুলিশ অফিসার এনায়েত কবির কে ১৩ বছর পুর্বে চর গাজীপুর মৌজার ৩১৫/৩১৬ দাগের, ৩৫১ খতিয়ানের, ৭৫৮ হাল দাগের ৫০ শতাংশ জমি খরিদ করে দেন। দীর্ঘ ১৩ বছরের ভোগদখলীয় জমিতে ১২ বছর পুর্বে ঘর উত্তোলন করে, কর্মস্থলে পরিবার নিয়ে থাকার কারণে নিজ উত্তোলন কৃত ঘরটি ভাড়া দেন।
মামলা ও অভিযোগ সুত্রে জানা যায়, গত (১১ ডিসেম্বর ২০২৩) রাত আনুমানিক ১২ঃ৩০ ঘটিকার সময়, স্থানিয় বাচ্চু পাটোয়ারী (৩৮) পিতা মৃত কয়ছর আহম্মেদ, সাচড়া ৪ নং ওয়ার্ড, মোঃ সেলিম (৩৭), পিতা মৃত মোখলেছুর রহমানসহ এজাহার ভুক্ত ১০ জন সহ অজ্ঞাতনামা ৭/৮ জন হেলমেট পরিহিতরা পূর্ব-পরিকল্পিতভাবে রাতের অন্ধকারে বসতবাড়ি দখলের জন্য লাঠি-সোটা লোহার রড দা কুড়াল ইত্যাদি নিয়া গঠনা স্থল বোরহানউদ্দিন থানার সাচড়া ইউনিয়ন ১নং ওয়ার্ড (চর গাজীপুর) মোস্তাফিজুর রহমানের জামাতা মোঃ এনায়েত কবির এর ভোগ দখলীয় বসতগরের সামনে আসিয়া গালিগালাজ করে বসত ঘর ভাঙচুর শুরু করে, আনুমানিক ১০ লক্ষ টাকার ক্ষতি সাধন করে।
ঘরের ভিতর থাকা ঘরের ভাড়াটিয়া জেসমিন (২৫) স্বামী জাহাঙ্গীর বলেন, তাদের আতর্কিত ভাংচুরের শব্দে, ঘুম হইতে জাগিয়া বসত ঘর ভাঙচুর করার কারণ জিজ্ঞাসা করলে, আমাদের উপর ক্ষিপ্ত হইয়া ভাঙচুর করিয়া ঘরের ভিতর ডুকে আমাদের অন্যতে চলিয়া যাইতে বলে। ঘরে থাকা একটি স্বর্ণের চেইন ১০ আনা ওজনের আনুমানিক মুল্য (৬০০০০) হাজার টাকা নিয়া যায়। ঘরে থাকা জমি কিনার জন্য ট্রলি ব্যাগের মধ্যে রক্ষিত নগদ দুই লক্ষ টাকা নিয়ে যায়।
এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মোঃ বাচ্চু পাটোয়ারী বলেন, এই জমিটি আমাদের। ওখানে একটি ঘর ছিল এটা আমরা দেখেছি, তবে কে বা কারা ঘরটা ভাঙছে সেটা আমরা জানি না।
সাচড়া ইউনিয়ন ১নং ওয়ার্ডের মেম্বার শাহাবুদ্দিন হাওলাদার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাতেই আমি জানতে পেরেছি, আমি ওখানে গিয়েছি গিয়ে দেখতে পেয়েছি। একজন আসামি আটক হয়েছে তাকে পুলিশ নিয়ে যায়। আমি এর সুস্থ তদন্ত চাচ্ছি।
বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহীন ফকির বিপিএম জানান, ওই দিন রাতেই ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। ১ জনকে সাথে সাথে আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা হয়েছে, তদন্ত চলমান।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।