সর্বশেষঃ

মাদক কারবারিদের হামলায় সাংবাদিক মিজান গুরুত্বর আহত

স্টাফ রিপোর্টার ॥ ভোলায় মাদক কারবাদিদের হামলায় সাংবাদিক মিজানুর রহমান গুরুত্বর আহত হয়েছেন। তার মাজা ও বাম পা থেতলে দিয়েছে তারা। খবর পেয়ে তার ভাই মাকছুদুর রহমান মহাসিন তাকে রাস্তা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে সদর সাহপাতালে জরুরী বিভাগে চিকিৎসা দেয়। শনিবার (৯ ডিসেম্বর) রাত পৌনে ১১টায় শিবপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাছেদ মিয়ার মুরগীর খামারের কাছে রাস্তার উপরে এঘটনা ঘটে।
আহত সাংবাদিক মিজান জানান, শনিবার রাত ৭টার দিকে পেশাগত কাজে শিবপুরের কয়েকটি স্থানে তথ্য সংগ্রহে যান। প্রথমে শিবপুরের দারোগা বাড়ির কাছে একটি মাদক কারবারিদের তথ্য সংগ্রহ ও আস্তানা গোপন ক্যামেরায় ভিডিও চিত্র ধারন করি। দ্বিতীবার মাঝকান্দি রাস্তার মধ্যেও কারবারিদের ভিডিও চিত্র ধারন করি। এর মধ্যে মাদক কারবারিরা ৪টি রাস্তা অবরোধ করে ফেলে। মিজান যখন মোটরসাইকেল যোগে পৌনে ১১টায় ভোলার উদ্দেশ্যে রওয়ানা দিলে ৬নং ওয়ার্ডের বাছেদ মিয়ার মুরগীর খামারের কাছে পৌছলে চিহ্নিত মাদক কারবারী আবু মুসা, সাঈদ ও মোঃ মফিজুল ইসলামসহ ৭/৮ জনে তার গতিরোধ করে দেশীয় অস্ত্র ঠেকিয়ে মোটরসাইকেলের চাবি, ২টি মোবাইল সেট ও দুটি ছোট গোপন ক্যামেরা এবং পকেট থাকা ১৪০ টাকা ছিনিয়ে নেয়। এ সময় তাকে এলাপাথাড়ি মারধর করে বাম পা থেতলে দেয়। তাকে মেরে ফেলার জন্য বাগানের দিকে নেওয়ারও চেষ্টা করে। পরে ওই এলাকায় আর কোন দিন না যাওয়ার এবং গেলে হত্যার হুমকি দিয়ে ছেড়ে দেয়।
তিনি আরো জানান, ভয়ে সাংবাদিক মিজান ডাক চিৎকার করতে পারেননি। যখন তিনি রতনপুর বাজারের মেইন সড়কের কাছে পৌছান সেখানেও ৫/৬ জন মাদক কারবারিদের পাহাড়াদার দাঁড়িয়ে আছেন। তখন মিজান রাস্তার পাশে বসে থাকেন। তার আধা ঘন্টা পরে একজনে মোবাইল ফোন ২টি ও একটি ক্যামেরা ফিরিয়ে দিয়ে যান। ভিডিও চিত্র ধারন করা ক্যামেরাটি তারা নিয়ে যান। মিজান ফোন হাতে পেয়ে তার ছোট ভাইকে ফোন দিলে সে গিয়ে তাকে উদ্ধার করে সদর হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে চিকিৎসা দেন। চিকিৎসা নিয়ে রাত পৌনে ১টার সময় ভোলা থানার ৩নং মোবাইল টিমকে বিষয়টি জানিয়ে, ১টা ২০ মিনিটে মিজান থানায় যান। তখন থানা ফাকা, মামলা করার জন্য অভিযোগ লিখাতে পারেননি। ডিউটি অফিসার আকবরকে বিষয়টি জানালে তিনি সকালে অভিযোগ দেয়ার পরামর্শ দেন। ১০ (ডিসেম্বর) রবিবার দুপুরে ৩ জনের নাম উল্লেখ ও ৪/৫ জনকে অঞ্জাত আসামী করে থানায় অভিযোগ দায়ের করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।