ভোলায় ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের সনদ ও ভাতা বিতরণ

মনিরুল ইসলাম ॥ ভোলায় শিক্ষিত কর্ম প্রত্যাশী যুবদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি প্রকল্প এর দ্বিতীয় ব্যাচের সনদপত্র ও ভাতা বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ই-লার্নিং অ্যান্ড আর্নিং লিমিটেড ভোলা ব্রাঞ্চের আয়োজনে সোমবার (৪ ডিসেম্বর) বিকাল ৩টায় হোটেল পেপিলনে এ সনদ ও ভাতা বিতরণ করা হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক সচিব ও ঢাকা অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মেজবাহ উদ্দিন প্রধান অতিথি হিসেবে এ সনদ ও ভাতা তুলে দেন।
যুব উন্নয়ন অধিদপ্তরের ভোলা জেলার উপপরিচালক মোঃ রোকনুদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা। এ সময় আরও বত্তব্য রাখেন ই-লার্নিং এন্ড আর্নিং লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মাসুদ আলম। এ সময় ৮০ জন শিক্ষার্থীদেরকে সনদ ও জনপ্রতি ১৩১২৫ টাকা ভাতা প্রদান করা হয়।
ভোলার কৃতি সন্তান মোঃ মেজবাহ উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমি কৃষিবিদ, বর্তমান আইটির যুগ, চেষ্টা ও সাধনা থাকলে কৃষির চেয়ে অনেক বেশি আইটির যুগে আয় করা সম্ভব। আমাদের দেশেই চাকুরীর জন্য মানুষ ছুটাছুটি করে। কিন্তু তারা একটু আগ্রহী হলেই উদ্যোক্তা হতে পারে। ভোলার উন্নয়নে আমাদের যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। প্রধানমন্ত্রী সারাদেশ নিয়ে ভাবেন আর আমরা ভোলা নিয়ে ভেবে তার সহায়কী হব। যার যার অবস্থান থেকে আমরা গুছিয়ে কাজ করবো।
ফ্রিল্যান্সিংয়ের এই প্রকল্পে কেউ ভালো আয় করছে, আবার কেউ না বুঝার কারণে আয় থেকে দূরে সরে যাচ্ছে। যারা এখনও রপ্ত করতে পারেনি তাদেরকে আমাদের নজরে আনতে হবে। ভোলায় প্লাম্বিং ট্রেড এবং আইটি সাপোর্ট দিবো, ভবিষ্যতে আরো ট্রেনিং অনুমোদন দিব। সবাই প্রশিক্ষণ ঠিকমত নিতে পারেনা। দক্ষতা, ইংরেজি, ল্যাপটপ এবং ইচ্ছা থাকলে ফ্রিল্যান্সিকে অনেক আয় করা সম্ভব।


তিনি আরো বলেন, ২০১৪ সনে আমরা ই-লার্নিং শুরু করি। তোমরা চাকরী না খুঁজে উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখো। উদ্যোক্তা হয়ে আয় করে নিজের পাশাপাশি ১০ জনকে প্রতিষ্ঠিত কর। আমার অফিসের পিয়ন মাস্টার ডিগ্রী পাশ, তাকে কম্পিউটার শিখিয়ে অন্যত্র চাকরী দিয়েছি। ভোলায় ই-লার্নিংয়ের স্থায়ী ক্যাম্পাস হবে। ভোলার ছেলে মেয়েদের বিনিত অনুরোধ তোমরা মাননীয় প্রধানমন্ত্রীর সাথে তোমরাও সামিল হও। যুব উন্নয়নে প্রায় ৮০টি প্রশিক্ষণ চলমান। কোনো কিছু না বুঝলে ট্রেনিং সেন্টারে যোগাযোগ করবা। এ সমযয় তিনি ভোলায় আরো নতুন নতুন ট্রেনিং দেওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।