সর্বশেষঃ

বোরহানউদ্দিনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ॥ দেড় লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ অবৈধভাবে নদী পাড়ের মাটি কাটার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ জনকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন বোরহানউদ্দিন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হাসান। মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ০৮.১৫টা হতে ১০.৩০টা পর্যন্ত দেউলা ইউনিয়নের চর আলগী গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়।
বোরহানউদ্দিন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে দেউলা ইউনিয়নের গহর আলী মালের বাড়ির দক্ষিণ পার্শ্বে জমি সংলগ্ন কালীগঙ্গা নদী পাড়ের মাটি কাটার সময়ে সঙ্গীয় পুলিশ ফোর্সসহ জনস্বার্থে অপরাধ প্রতিরোধ ও আইন-শৃঙ্খলা রক্ষাকল্পে মোবাইল কোর্ট পরিচালিত হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে ফসলি জমি সংলগ্ন কালীগঙ্গা নদী পাড়ের মাটি কাটার ঘটনার বিষয়টি আদালতের সম্মুখে সংঘটিত ও উদঘাটিত হয়। উক্ত কালীগঙ্গা নদী পাড়ের মাটি কাটতে ০৬ জন ব্যক্তি যন্ত্রচালিত ট্রলার ও দেশীয় যন্ত্র ব্যবহার করে। যা বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা অইন, ২০১০ এর ৪ (খ), (গ), (ছ) ধারা লঙ্ঘনজনিত অপরাধ।
উক্ত অপরাধের কারণে গ্রেফতারকৃত ৬ জন ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা অইন, ২০১০ এর ১৫(১) ধারায় ১টি মামলায় ১লাখ ৫০হাজার টাকা জরিমানা করা হয়। যা নগদে আদায়পূর্বক ট্রেজারি চালানের মাধ্যমে নিকটস্থ সোনালী ব্যাংকে জমা প্রদান করা হয়। সরকারি স্বার্থ সংরক্ষণে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।