বরিশালের ২১ আসনের আওয়ামীলীগ মনোনয়ন প্রত্যাশীদের ফরম ক্রয়

বরিশাল সংবাদদাতা ॥ উৎসবমুখর পরিবেশে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করছেন বরিশালের ২১ আসনের দলের মনোনয়ন প্রত্যাশীরা। শনিবার সকাল থেকে বিকেল ৫ টা পর্যন্ত বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে বরিশাল বিভাগের ৬ জেলার ২১ আসনের ৭৫ মনোনয়ন প্রত্যাশীরা এই মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
বিভাগীয় শহর বরিশালের ৬টি আসনে মনোনয়ন পত্র বিক্রি হয়েছে ১৮টি। এর মধ্যে বরিশাল ১ আসন থেকে কোন মনোনয়ন পত্র বিক্রি না হলেও বরিশাল ২ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন বানারীপাড়া উজিরপুরের ৫ জন মনোনয়ন প্রত্যাশীরা। এ ছাড়া বরিশাল ৩ আসনের জন্য ৬ জন, বরিশাল ৪ আসনের জন্য ২ জন, বরিশাল সদর আসন বা ৫ আসন থেকে ৪ জন এবং বরিশাল ৬ আসনে বিক্রি হয়েছে ১ টি ফরম। বাংলাদেশের একমাত্র ব-দ্বীপ ভোলার ৪ টি আসনের জন্য ২০ টি ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে ভোলা-১ আসনে ২টি, ভোলা-২ আসনে ৩টি, ভোলা-৩ আসনে ৯টি ও ভোলা-৪ আসনে ৬টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছে মনোনয়ন প্রত্যাশীরা। পটুয়াখালী জেলার ৪ আসনে ১৭টি ফরম সংগ্রহ হয়েছে। এর মধ্যে পটুয়াখালী ১ আসনে একটি ফরমও বিক্রি হয়নি। পটুয়াখালী ২ আসনে ২ টি, পটুয়াখালী ৩ আসনে ৭টি ও পটুয়াখালী ৪ আসনে ৮ টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছে মনোনয়ন প্রত্যাশীরা। ঝালকাঠি জেলার ২টি আসনে ৪ ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে ঝালকাঠি ১ আসনে ৩টি ও ঝালকাঠি ২ আসনে ১টি ফরম বিক্রি হয়েছে। পিরোজপুর জেলার ৩ আসনে ১১টি ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে পিরোজপুর ১ আসনে ৩টি, পিরোজপুর ২ আসনে ৬টি ও পিরোজপুর ৩ আসনে ২ ফরম বিক্রি হয়। বরগুনার ২ আসনে ৫টি ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে বরগুনা ১ আসনে ৪ টি ও বরগুনা ২ আসনে ১ ফরম বিক্রি করা হয়েছে।
প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি চলবে আগামী ২১ নভেম্বর পর্যন্ত। এই সময়ের মধ্যে আওয়ামী লীগের মনোনয়নের জন্য আগ্রহী প্রার্থীদের কে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে। ফরম সংগ্রহ ও জমা কার্যক্রম চলবে সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।