সর্বশেষঃ

মনপুরায় জেলের জালে ধরা পড়লো ৪০ কেজি ওজনের ২ কোরাল

মনপুরা প্রতিনিধি ॥ ভোলার মনপুরায় বসু নামে এক জেলের জালে ধরা পড়েছে বিশাল সাইজের ৪০ কেজি ওজনের দুইটি কোরাল মাছ। একটি কোরাল মাছের ওজন ২৫ কেজি অপর কোরালটি ১৫ কেজি। মাছ ২টি ঘাটে বিক্রি জন্য আনলে উৎসুক জনতার ভিড় জমে যায়। অনেকদিন পর বড় সাইজের কোরাল মাছ দেখতে পেয়ে খুশি সাধারণ মানুষ। মঙ্গলবার (১৪ নভেম্বর) মাছ ২টি বেশি লাভের আশায় বিক্রির জন্য লঞ্চযোগে ঢাকার মৎস্য আড়তে পাঠিয়েছেন মাছ ২টি জেলের কাছ থেকে ক্রয় করা সুমন বদ্দার। এর আগে রোববার (১২ নভেম্বর) রাতে চরপিয়াল সংলগ্ন মেঘনায় মাছ শিকারের সময় জেলে বসু মাঝির জেলে ধরা পড়ে কোরাল মাছ ২টি। পরে সোমবার (১৩ নভেম্বর) বিকেলে মাছ ২টি উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের তালতলা নামক মৎস্য আড়তে মাছ ২টি বিক্রির জন্য আনলে হাঁক-ডাক দিয়ে কেজি প্রতি এক হাজার টাকা করে ৪০ কেজি ওজনের কোরাল ২টি চল্লিশ হাজারে ক্রয় করেন সুমন বদ্দার।
মাছ ২টি ক্রেতা সুমন বদ্দার জানান, ৪০ কেজি ওজনের মাছ ২টি কেজি প্রতি ১ হাজার করে ৪০ হাজারে ক্রয় করেন। বেশি লাভের আশায় মঙ্গলবার লঞ্চযোগে ঢাকার কাওরান বাজার মৎস্য আড়তে পাঠানো হয়েছে।
জেল বসু মাঝি জানান, চরপিয়াল সংলগ্ন মেঘনায় মাছ শিকারের জন্য জাল পেতে অপেক্ষা করছিলাম। পরে জাল তুলতে গেলে ভারী মনে হলে একজনকে নদীতে নেমে জাল তুলতে সহায়তা করে। পরে দেখি ২টি বড় সাইজের কোরাল মাছ। মাছ ২টি নিয়ে বিক্রির জন্য তালতলা ঘাটে রওয়না করি। পরে মাছ ২টি ঘাটে এনে ওজন করে বিক্রি করি। একটির ওজন ২৫ কেজি অপর কোরালটি ১৫ কেজি। কেজি ১ হাজার করে ৪০ হাজারে সুমন বদ্দার নামে এক পাইকার ক্রয় করেছেন। ওই জালে আর কোন ধরা পড়েনি বলে জানান তিনি।
এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইন জানান, শীতের এই মৌসুমে সাগর থেকে বড় সাইজের পাঙ্গাস ও কোরাল মাছ মেঘনায় আসে। আশাকরি জেলেদের জালে আরও বড় সাইজের মাছ ধরা পড়বে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।