বিএনপি-জামায়াতের অবরোধে ইলিশায় জীবন-যাত্রা স্বাভাবিক

বনি আমিন (ইলিশা) ॥ বিএনপি-জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল শেষ হওয়ার পরপরই টানা ৩ দিনের অবরোধ কর্মসূচী ঘোষণা দেয় উভয় দল। আর এই ঘোষণার প্রথম দিনেই যানবাহন চলাচল এবং জনগণের কাজকর্ম স্বাভাবিক দেখা যায়। সকাল সাড়ে ৮টা কর্ণফুলী-১৪ যাত্রী নিয়ে ইলিশাঘাট ত্যাগ করে ঢাকার উদ্দেশ্যে।
প্রতিদিনের মতো আজকে ও সকালবেলা দোকান ব্যবসায়ীরা দোকান খুলে বসেন, অন্যদিকে ইলিশাঘাট থেকে অবরোধের মধ্যেও ইলিশা ঘাট থেকে লঞ্চের হরেন বাজিয়ে যাত্রী ডাকতে দেখা যায়। ও ফেরিঘাট থেকে পরিবহন নিয়ে ছেড়ে যেতে দেখা যায় ফেরি এবং আধা ঘন্টা পর পর ইলিশা লক্ষ্মীপুরের উদ্দেশ্য ছেড়ে যায় লঞ্চ।
এদিকে বিএনপি এবং জামায়েত অবরোধ না মানার জন্য ভোলা সদর উপজেলা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আরাফাত ইসলাম সুজন এবং যুবলীগের সেক্রেটারি বিল্লাল জমদারসহ অন্যান্য নেতা-কর্মীদের এর নেতৃত্বে একটি মিছিল বের হয়।
এ সময় ইলিশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সোহরাওয়ার্দী মাস্টার বলেন, বিএনপি-জামায়াতের হরতাল এবং অবরোধ না মেনে সকল সাধারণ জনগণের কাজকর্ম চালিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি। একই সাথে হরতাল-অবরোধ প্রত্যাখানের দাবি জানাই।
ইলিশা ফাঁড়ির ইনচার্জ গোলাম মোস্তফা বলেন, বিএনপি-জামায়তের অবরোধে জনসাধারণ যেন কোন ধরনের ক্ষয়-ক্ষতি না হয় সেজন্য সবসময় কাজ করছে আমাদের ইলিশা ফাড়ির একটি পুলিশ টিম। এ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।