ভোলায় আর্থিক সাক্ষরতা কর্মসূচী উদযাপন

স্টাফ রিপোর্টার ॥ সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া সাধারণ জনগোষ্ঠীকে আর্থিক খাতে অর্ন্তভূক্তির লক্ষ্যে ভোলায় আর্থিক সাক্ষরতা কর্মসূচী পালন করলো মার্কেন্টাইল ব্যাংক। এ উপলক্ষে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মোতাবেক রোববার (২৯ অক্টোবর) বিকেলে গ্রামীণ জন উন্নয়ন সংস্থার ট্রেনিং সেন্টারে এক কর্মশালার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার পরিচালক (কর্মসূচী ও লিগ্যাল) অ্যাডভোকেট বিথী ইসলাম।
ব্যাংকের এভিপি ও ভোলা শাখা প্রধান মো: মওদুদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার পরিচালক (মনিটরিং এন্ড ট্রেনিং) মো: হুমায়ুন কবির, মার্কেন্টাইল ব্যাংকের প্রিন্সিপাল অফিসার নূরে আলম লিমন ও ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার নাজমুল হক। কর্মশালায় প্রায় ৪৫ জন নারী অংশগ্রহণ করেন।
বক্তারা বলেন, সকল শ্রেণির নিম্ন আয়ের জনগোষ্ঠীকে পরিকল্পনা অনুযায়ী সঞ্চয় করতে হবে। মার্কেন্টাইল ব্যাংক বাংলাদেশ সারকারের টেকসই উন্নয়ন কর্মসূচীর আলোকে সারাদেশের সকল শ্রেণির জনগোষ্ঠীকে আর্থিক খাতের আওতায় আনার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মোতাবেক কাজ করে যাচ্ছে। এর মাধ্যেমে কৃষক ও নিম্ন আয়ের জনগোষ্ঠী, ছাত্র, এসএমই খাতের জনগোষ্ঠী, নারী উদ্যেক্তা এবং যুবসমাজ, শিক্ষক ও ক্ষুদ্র ব্যবসায়ীসহ সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া সাধারণ জনগোষ্ঠী আর্থিক খাতে অর্ন্তভূক্ত হতে পারবে যা দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে সহায়ক হবে বলে তারা আশা প্রকাশ করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।