বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী  উপলক্ষে বোরহানউদ্দিনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

 

দৌলতখান প্রতিনিধিঃ
জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে  ভোলার বোরহানউদ্দিনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৩ অক্টোবর) বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়নের দেউলা তালুকদার  বাড়ী মাধ্যমিক বিদ্যালয়ে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য, ঢাকা স্কয়ার হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও শিশু বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. আফতাব ইউসুফ রাজ এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন। ওই ফ্রি মেডিকেল ক্যাম্পে গ্রাম-গঞ্জের কয়েকশ’ অসহায় মানুষ বিশেষজ্ঞ ডাক্তারদের চিকিৎসা নিয়েছেন।


সন্তুষ্টচিত্তে রোগীরা জানান, ঢাকায় গিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা সেবা নেওয়া তাদের পক্ষে সম্ভব নয়। বিনামূল্যে চিকিৎসা পেয়ে তারা খুবই উপকৃত হয়েছেন। ৬ বছরের অসুস্থ শিশু মারিয়াকে নিয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পে আসেন মমতাজ বেগম।  তিনি বলেন, তার শিশু কন্যা মারিয়া ঠান্ডাজনিত রোগে আক্রান্ত। অর্থের অভাবে ঢাকায় গিয়ে বিশেষজ্ঞ ডাক্তার দেখানো সম্ভব হয় না। লোকমুখে শুনে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা নিতে এখানে এসেছি। এমন কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত থাকলে এলাকার গরীব ও অসহায় মানুষ উপকৃত হবে বলে জানায় ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিতে আসা রোগীরা । ওই মেডিকেল ক্যাম্পে চর্ম ও যৌন রোগে বিশেষজ্ঞ ডা. মোঃ আমিনুল ইসলাম, মেডিসিন বিশেষজ্ঞ ডা. ইমতিয়াজ ফারুক, গাইনী বিশেষজ্ঞ ডা. ইসরাত জাহান লিমা বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছেন।

প্রফেসর ডা. আফতাব ইউসুফ রাজ বলেন , জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে গরীব মানুষেির চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আমি সাড়ে ৪ বছর ধরে দৌলতখান ও বোরহানউদ্দিন তথা সমগ্র ভোলার মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। এছাড়াও করোনাকালীন সময়ে মানুষের সেবা দিয়েছি। ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।