ভোলায় বাবুল মোল্লার ২৭ তম মৃত্যুবার্ষিকী পালিত

এম রহমান রুবেল ॥ ভোলার ঐতিহ্যবাহী মোল্লা পরিবারের কৃতি সন্তান, ভোলা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য (উপ নির্বাচন) পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মরহুম ওবায়দুল হক বাবুল মোল্লার ২৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ অক্টোবর) সন্ধ্যায় ভোলা জেলা আ’লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের আয়োজনে এ স্মরণ সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও জেলা আ’লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল মোল্লার সভাপতিত্বে এবং জেলা আ’লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম এর সঞ্চলনায় স্মরণ সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী, ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ এমপি।
এ সময় তিনি বলেন, ওবায়দুল হক বাবুল মোল্লা অত্যন্ত সৎ, নিষ্ঠাবান, আদর্শবান ও মেধাবী রাজনৈতিক নেতা ছিলেন। ১৯৯৬ এর নির্বাচনে ভোলা-১ আসন থেকে সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দিয়েছিলাম। কিন্তু বাবুল যাতে নির্বাচন করতে না পারেন সে জন্য তাকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করেছে। এই হত্যাকা-ের সাথে জড়িতদের বিচার হয়েছে। আমি বাবুলের রুহের মাগফিরাত কামনা করি। মহান আল্লাহ পাক যেন বাবুল কে জান্নতবাসি করেন।
এসময় তার প্রতি স্মৃতিচারণ করে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও জেলা আ’লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল মোল্লা, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন, জেলা আ’লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট জুলফিকার আহমেদ, পিপি আশ্রাফ হোসেন লাভু, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক আরজু প্রমুখ।
সভায় জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, ইউনিয়ন আ’লীগ, জেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগ, ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মরহুম বাবুল মোল্লার মৃত্যু বার্ষিকী অনুষ্ঠানে মরহুমের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

উল্লেখ্য, ১৯৯৬ সালে উপ-নির্বাচনে ওবায়দুল হক বাবুল মোল্লা ভোলা সদর আসনে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে মনোনয়ন পায়। পরবর্তীতে মামলা জটিলতার কারনে ওই নির্বাচন বন্ধ হয়ে যায়। একই সালের ১০ অক্টোবর সন্ত্রাসীরা তাকে গুলি করে নির্মমভাবে হত্যা করে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।