সর্বশেষঃ

অপরাজিতা ফেরী থেকে পড়ে বৃদ্ধ নিখোঁজ

এম রহমান রুবেল ॥ বরিশাল-লাহারহাট-ভোলা নৌরুটের মাঝ নদীতে অপরাজিতা ফেরী থেকে পড়ে মেঘনার কালবাদরে নিখোঁজ হয়েছেন ৫২ বছর বয়সের এক ব্যক্তি। নিখোঁজ হওয়া ব্যক্তির নাম মোঃ হারুন মিয়া। তিনি ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের গোডাউনের পাশের মুনাফ মেস্তরি বাড়ির খোরশেদ এর ছেলে বলে জানা গেছে।
শুক্রবার (৬ অক্টোবর) সকাল ১১ টার সময় লাহারহাট থেকে ভোলার উদ্দেশ্যে ছেড়ে আসা অপরাজিতা মেঘনার কালাবদর নদীর মাঝখানে আসলে বেলা সাড়ে ১১টার দিকে ওই ব্যক্তি ফেরী থেকে নদীতে পড়ে যান। পরে যাওয়ার পর ফেরী মাঝ নদীতে স্লো করে ঘন্টা খানেক খোঁজাখুজির পরও তাকে না পেয়ে ফেরীটি ভেদুরিয়া ঘাটে এসে পৌছে।
ঘাটে ফেরী আসলে হারুনের ফেরিতে রেখে যাওয়া ব্যাগের ডায়রিতে বাড়ির মোবাইল পেয়ে বাড়িতে স্বজনদের ফোন দেন ফেরী কর্তৃপক্ষ। ফোন পেয়ে হারুনের স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন এবং হারুনের মরদেহ খুঁজে পেতে ফেরী কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান। তাকে উদ্ধারে অভিযানে নদীতে নেমেছে কোস্টগার্ড দক্ষিণ জোনের ডুবুরী দল।
ফেরীতে থাকা যাত্রীরা জানান, নিখোঁজ হারুন একটু অসুস্থ ছিল। তার সাথে ছিল একটি ছাগল ও একটি ব্যাগ। কিছুক্ষণ সে ফেরীর ভিতর ছাগল আর ব্যাগ রেখে হাটা হাটি করছিল। তার কয়েক মিনিট পর সে ইঞ্জিন রুমের পাশে গিয়ে বসে। বসার সাথে সাথে-ই সে পানিতে (কালাবদর এলাকায়) নদীতে পড়ে যায়। তার তাকে অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যায় নাই।
সর্বশেষ খবর জানতে কোস্ট গার্ড দক্ষিণ জোনের পিও (সিডি) মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি ভোলার বাণী’র এ প্রতিনিধিকে জানান, ফেরি থেকে এক বৃদ্ধ নদীতে পড়ে গেছেন এমন খবরের ভিত্তিতে তার নেতৃত্বে কোস্টগার্ড সদস্যদের একটি টিম বেলা আনুমানিক ২.৩০ মিনিট সময় মাঝ নদীতে যাই এবং নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার অভিযান শুরু করি। তাকে পাওয়া যায়নি, তবে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।