চলতি মাসের ৫ তারিখ পর্যন্ত ৩৯ জনের মর্মান্তিক মৃত্যু

পানিতে ডুবে শিশুর মৃত্যু রোধে সচেতনতামূলক সভা

জাহিদ দুলাল, লালমোহন ॥ ভোলার লালমোহনে পানিতে ডুবে শিশুর মৃত্যু রোধে পারিবারিক সচেতনতা বৃদ্ধিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে লালমোহন প্রেসক্লাবের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন।
সভায় পানিতে ডুবে শিশুর মৃত্যু প্রতিরোধে শিশুদের পুকুর, খাল, বিল, নদী-নালার কাছাকাছি যেতে না দেয়া, শিশুদের সবসময় বড়দের তত্ত্বাবধানে রাখা, শিশুরা যাতে বাথরুমের বালতির পানি নিয়ে খেলতে না পারে। সে জন্য বাথরুমের দরজা বন্ধ রাখা এবং শিশুদের সাঁতার শেখানো ও সকল বিষয়ে মায়েদের সচেতন থাকাসহ বিভিন্ন বিষয় আলোচনা তুলে ধরেন বক্তারা।
লালমোহন প্রেসক্লাবের সহ-সভাপতি এনামুল হক রিংকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসিম জনির সঞ্চালনায় সভায় লালমোহন উপজেলায় পানিতে ডুবে মৃত্যুর উপর প্রবন্ধ উপস্থাপন করেন প্রেসক্লাবের বার্তা সম্পাদক হাসান পিন্টু। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, সহ-সভাপতি দিদারুল ইসলাম অরুন, যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন , লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.মহসিন খাঁন, (ওসি) মাহবুবুর রহমান, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক, শিক্ষক, অভিভাবকসহ আরো অনেকে।


উল্লেখ্য, চলতি বছরে জানুয়ারী মাস থেকে চলতি মাসের ৫ তারিখ পর্যন্ত বিভিন্ন লালমোহনে পানিতে ডুবে ৩৯ জনের মর্মান্তিক মৃত্যুু হয়েছে। লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও থানা সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।