সর্বশেষঃ

ইলিশায় সিসি ব্লকে ধস, জনমনে আতঙ্ক

ইয়ামিন হোসেন ॥ ভোলার মানুষের কাছে যে শব্দটি আতঙ্কিত সেটা নদীভাঙ্গন, এ মেঘনার ভাঙ্গনে অসংখ্য মানুষ জমিদার থেকে ফকির হয়েছেন। বহু মিয়া ভুইয়া কে রাস্তার ফকির বানিয়েছে এ রাক্ষসী মেঘনা। এ মেঘনার ভাঙ্গনরোধে কার্যকরী ভুমিকা নিতে ঢাকা, চট্টগ্রাম ও ভোলায় আন্দোলন করেছে ইলিশা রাজাপুরসহ ভোলার বিভিন্ন এলাকার মানুষ। আন্দোলন সংগ্রামের ফসল হিসেবে ভোলা সদর আসনের এমপি আলহাজ্ব তোফায়েল আহমেদ এর প্রচেষ্টায় সিসি ব্লকের মাধ্যমে ভোলা শহর তথা ইলিশা রাজাপুর রক্ষাবাঁধ দেওয়া হয়।
সিসি ব্লকের মাধ্যমে স্থায়ী রক্ষাবাঁধ দেওয়ার পরেই নতুন স্বপ্ন দেখে নদীর তীরবর্তী মানুষরা।
মেঘনায় সব হারিয়ে রক্ষাবাঁধ দেওয়ার পর আবারো বাঁধের তীরেই ঘর তুলেছে কেউবা করেছে মার্কেট, আবাসিক হোটেল, রিসোর্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা। হঠাৎ করে যেন তীরবর্তী মানুষের মনে আতঙ্ক দেখা দিয়েছে। ধসে যাচ্ছে স্বপ্নের সিসি ব্লক। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে সিসি ব্লক ধসে যাওয়ার কয়েকটি ভিডিও।
এ প্রতিবেদকের নজরে আসলে সরজমিনে গিয়ে দেখা যায়, ইলিশা লঞ্চঘাট সংলগ্ম দিয়ে কয়েক গজ নিয়ে ফাটল ধরেছে সিসি ব্লক। এ ছাড়া কয়েকটি স্থানে ধসে গেছে ব্লক। যা দেখে জনমনে আতঙ্ক দেখা দিয়েছে। স্থানীয়রা জানান, এখনই যদি সংস্কার না করা হয় তাহলে ভেস্তে যাবে শতকোটি টাকার সিসি ব্লক। এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাসানুজাজ্জান এর সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।