সর্বশেষঃ

বোরহানউদ্দিনে বিএনপি’র র‌্যালীতে আ’লীগের হামলা ॥ সংবাদ সম্মেলন

ভোলার বাণী রিপোর্ট ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী’র র‌্যালীতে আওয়ামী লীগের সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে অন্তত ৪০ বিএনপি নেতা-কর্মী। এই সন্ত্রাসী হামলার প্রতিবাদে এক সংবাদ সম্মেলন করেছে বোরহানউদ্দিন উপজেলা বিএনপি নেতৃবৃন্দ। শুক্রবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা বিএনপির সদস্য সচিব রাইসুল আলম এর অফিসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে বোরহানউদ্দিন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক সরোয়ার আলম খান এক লিখিত অভিযোগে জানান, শুক্রবার (১ সেপ্টেম্বর) বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপজেলা ও পৌর বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচী কেক কাটা ও আলোচনা সভা শেষে সকাল সাড়ে ১০টায় বিএনপি উপজেলা কার্যালয় থেকে র‌্যালী শুরু হয়। র‌্যালীটি বোরহানউদ্দিন থানার কাছাকাছি সাবেক মেয়র মিলন মিয়ার বাসার সামনে গেলে পুলিশ ব্যারিকেড দেয়। এ সময় পুলিশের নির্দেশনায় র‌্যালীটি সেখানে অবস্থান করে। এসময় থানার গেটে দাঁড়িয়ে থাকা প্রায় ২-৩শ’ আওয়ামীলীগের নেতা-কর্মী যুবলীগের থানা সভাপতি তাজু কমিশনার, কামাল কমিশনার, জোয়েব কমিশনা, কামাল পন্ডিত ও জুয়েল মেম্বারের নেতৃত্বে পুলিশের সামনে বগি দা, পাইপ, লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে র‌্যালীতে অতর্কিত হামলা চালায়।
সন্ত্রাসীদের হামলায় বিএনপির উপজেলা যুবদল সভাপতিসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৫০-৬০জন নেতা-কর্মী আহত হয়। এর মধ্যে গুরুতর ৩ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তারা হলেন উপজেলা বিএনপির সদস্য আকবর হোসেন, পক্ষিয়া স্বেচ্ছাসেবক দলের সদস্য সামছুদ্দিন, সাচড়া স্বেচ্ছাসেবক দলের সভাপতি রতন মেনা। এর পরে ওই সন্ত্রাসীরা সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি সাইদুর রহমান মিলনের বাসায় বোম হামলা চালায়। এতে তার বড় ছেলে মেহেদী হাসান সাগর গুরুতর আহত হয়।
এছাড়াও র‌্যালী শেষে বাড়ি ফেরার পথে আমাদের নেতা কর্মীদের যেখানেই পেয়েছে সেখানেই পিটিয়েছে এই বেপরোয়া আলীগের সন্ত্রাসী বাহিনীরা। সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, গত ১৫ বছর ধরে আওয়ামী সন্ত্রাসীরা বোরহানউদ্দিনকে একটি সন্ত্রাসী জনপদে পরিনত করেছে। তাদের সন্ত্রাসী বাহিনীর জন্য আমরা রাজনৈতিক কোনো কর্মসূচি পালন করতে পারিনি। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই এবং প্রশাসনের কাছে অনতিবিলম্বে দোষী ব্যক্তিদের শাস্তির দাবি করছি।
এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব রাইসুল আলম, যুগ্ম-সম্পাদক কবির হোসেন, বোরহানউদ্দিন উপজেলার যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক কাজি মনজুরুল আলম ফিরোজ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সেলিম, সাংগঠনিক সম্পাদক কাজি সহিদুল আলম নাছিম, উপজেলা শ্রমিক দলের সভাপতি আলমগীর মাতাব্বর ও পৌর যুবদলের সভাপতি হেলাল উদ্দিন মুন্সি।

এ ঘটনার বিষয়ে বোরহানউদ্দিন থানার ওসি মনির হোসেন মিয়া বলেন, বিএনপি প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালী করবে এবং আওয়ামীলীগ শান্তি সমাবেশ করবে এটা পূর্ব নির্ধারিত ছিল। হামলার ও বোমা হামলার কেনো ঘটনা ঘটেনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।