সর্বশেষঃ

লালমোহন পোস্ট অফিসের কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত এলাকাবাসী

জাহিদ দুলাল, লালমোহন ॥ ভোলার লালমোহন পোস্ট অফিসে সঞ্চয়পত্র, ফিক্সড একাউন্ট, সেভিংস একাউন্টের কাঙ্খিত সেবা মিলছেনা। জেলার বিভিন্ন উপজেলা পোস্ট অফিসগুলোতে এসব সেবা থাকলেও লালমোহন পোস্ট অফিসে এসব সেবা বন্ধ প্রায় আড়াই বছর। ফলে সঞ্চয়পত্র, ফিক্সড ও সেভিংস একাউন্টের সেবা পেতে ভোলা জেলা সদরের পোস্ট অফিসে যেতে হয় এ এলাকার গ্রাহকদের। যা নিয়ে রীতিমতো বিপাকে সেবাপ্রার্থী এসব গ্রাহকরা।
লালমোহন পোস্ট অফিস সুত্রে জানা যায়, এনালগ পদ্ধতি (কাগজে-কলমে) থাকাকালীন সঞ্চয়পত্র, ফিক্সড একাউন্ট, সেভিংস একাউন্টের সেবা ছিল এ পোস্ট অফিসে। তবে ২০২১ সালের জুনের পর থেকে তা বন্ধ রয়েছে। সঞ্চয়পত্রের জন্য লালমোহন পোস্ট অফিসে এসেছিলেন উপজেলার বদরপুর ইউনিয়নের দেবীরচর গ্রামের শাহীন ও মোস্তাক।
তারা জানান, এখানে সঞ্চয়পত্রের সেবা মিলছে না। এতদূরে ভোলায় যাওয়া আসাও অনেক সময়ের ব্যাপার। সেবাটা এখানে হলেই সকলের জন্য ভালো হতো। সঞ্চয়পত্র, ফিক্সড একাউন্ট, সেভিংস একাউন্টের সেবা পেতে উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের মঙ্গল শিকদার থেকে মো. মোস্তফা, পৌর শহরের আলমসহ আরও কয়েকজন সেবা না পেয়ে ফিরে গেছেন। এভাবে প্রতিদিনই উপজেলার বিভিন্ন স্থান থেকে এসব সেবা না পেয়ে ফিরে যেতে হচ্ছে গ্রাহকদের।
লালমোহন পোস্ট অফিসের পোস্ট মাস্টার মো. আলমগীর হোসেন বলেন, সঞ্চয়পত্র, সেভিংস ও ফিক্সড একাউন্ট সেবাগুলো বর্তমানে অনলাইনে। তবে সেটা আমাদের এখানে এখনো চালু হয়নি। সেবাগুলো চালু করার বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষ কে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।
এ বিষয়ে বরিশাল বিভাগীয় ডেপুটি পোস্টমাস্টার জেনারেল মোঃ মনজুরুল আলম বলেন, উপজেলা পর্যায়ে সঞ্চয়পত্র, ফিক্সড একাউন্ট, সেভিংস একাউন্টের সেবা চালুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।