মাদক, সন্ত্রাস, ইভটেজিং ও জঙ্গিবাদ মুক্ত সমাজ গঠন-ই আমাদের অঙ্গিকার

ভোলার বাপ্তায় মিনি ফুটবল টুর্নামেন্টে কেজিএফ দল চ্যাম্পিয়ান

ইমরান হোসাইন ॥ ভোলার বাপ্তায় মাতাব্বর বাড়ী একাদশকে ট্রাইব্রেকারে হারিয়ে কেজিএফ দল চ্যাম্পিয় হয়েছে। বাপ্তা স্পোর্টিং ক্লাবের উদ্যোগে আয়োজিত বাপ্তা ইউনিয়ন পরিষদ মাঠে মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় শুক্রবার বিকেলে চ্যাম্পিয়ান হন কেজিএফ দল।
জানা গেছে “মাদক, সন্ত্রাস, ইভটেজিং ও জঙ্গিবাদ মুক্ত সমাজ গঠন” এই শ্লোগানে বাপ্তা স্পোটিং ক্লাবের উদ্যোগে গত ২ আগস্ট বাপ্তা ইউনিয়ন পরিষদ মাঠে এক মিনি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। এতে ১২টি দল অংশগ্রহণ করে। খেলায় প্রতিটি দলই তাদের যোগ্যতার প্রমাণ দেয়। তারপরেও খেলায় একটি দলকে পরাজয় মেনে নিতে হয়। এভাবেই ২টি দল তাদের যোগ্যাতা প্রমাণ করে ফাইনালে পৌছে। টুর্নামেন্টে মাতাব্বর বাড়ী একাদশ ও কেজিএফ স্কাউট ফাইনালে উপনিত হয়। শুক্রবার বিকেলে উভয় দল মুখোমুখি হয়। একে অপরকে আক্রমন-পাল্টা আক্রমনের মাধ্যমে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা উপহার দিয়ে দর্শকদের মাতিয়ে রাখেন। কোন দলই নির্ধারিত ৯০ মিনিটে গোল করতে না পারায় খেলা গড়ায় ট্রাইব্রেকারে। ট্রাইব্রেকারে কেজিএফ স্কাউট দল ২-১ গোলের ব্যবধানে মাতাব্বর বাড়ী একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জণ করে। শুক্রবারের এই ফুটবল খেলা দেখার জন্য বাপ্তার সর্বস্তরের জনগণ স্বস্ফুর্তভাবে অংশগ্রহণ করে। পুরো মাঠটি দর্শকে পরিপূর্ণ ছিল। অনেক দিন পর এরকম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা দেখতে পেয়ে দর্শকরাও আনন্দ পেয়েছেন। খেলা শেষে চ্যাম্পিয়ান ও রানারআপ দলের মাঝে ট্রফি বিতরণ করা হয়।
বাপ্তা ইউপি চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লার সভাপতিত্বে ফাইনল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি হামিদুল হক বাহালুল মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক ইয়ারুল আলম লিটন, পৌর ১নং ওয়ার্ডের কাউন্সিলর মনজুরুল আলম, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর এফরানুর রহমান মিথুন মোল্লা। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মনুতাছির আলম রবিন চৌধুরী, বাপ্তা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মনজুর আলম মাতাব্বরসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। ফাইনল খেলায় রেফারি হিসেবে ছিলেন বেনু পাল।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, দীর্ঘদিন পর এমন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা দেখতে পেরে দারুন খুশি খেলা দেখতে আশা বিভিন্ন বয়সী দর্শকরা। যুব সমাজকে “মাদক, সন্ত্রাস, ইভটেজিং ও জঙ্গিবাদ মুক্ত রাখাসহ সমাজ ও রাষ্ট্র গঠনে যুব সমাজকে উদ্বুদ্ধ করতেই এমন আয়োজন করা হয়েছে। মাদক, সন্ত্রাস, ইভটেজিং ও জঙ্গিবাদ মুক্ত থাকার মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে যুবকরা অগ্রনী ভূমিকা পালন করবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।