ভোলায় এক ইলিশের দাম ৪৬৫০ টাকা

মেদুয়া প্রতিনিধি : ভোলার মেঘনা নদীতে জেলেদের জালে ধরা পরেছে ১ কেজি ৯০০ গ্রাম ওজনের একটি ইলিশ মাছ। মাছটি ঘাটে তুলতেই এক নজর দেখতে ভিড় জমাচ্ছেন ক্রেতা ও বিক্রেতারা। জানা যায়, গতকাল রাতে ভোলার মেঘনা নদীতে ভোলার শীবপুর ভোলারখাল মাছঘাট এলাকার জেলে মিরাজ মাঝির জালে ছোট ও মাঝারি আকার ইলিশের সাথে ধরা পরে এই বড় মাছটি। রবিবার (৬ই আগষ্ট) রনি নামের আড়ৎদার এর আড়ৎদে মাছটি ডাকে (নিলামে) তুললে মাছ ব্যবসায়ী আবদুল মালেক সর্বোচ্চ দামে মাছটি ৪ হাজার ৬৫০ টাকায় কিনে নেন।

মিরাজ মাঝি বলেন, গতকাল রাতে মেঘনা নদীতে মাছ শিকার গিয়ে জাল ফেলেন এর পরপরই বৃষ্টি নামে। পরে জাল তোলার সময় অন্য ছোট ও মাঝারি আকারে কয়েকটি ইলিশের সাথে এই বড় ইলিশ মাছটিও ধরা পরে তার জালে।পরে অন্য মাছের সাথে ঘাটে বিক্রি করলে এই মাছটির আলাদা দাম ওঠে ৪ হাজার ৬৫০ টাকা।
এদিকে মাছ ব্যবসায়ী আবদুল মালেক বলেন, মৌসুমে শুরুর দিকে নদীতে কোন ইলিশ মাছ ছিলো না। বড় ইলিশ তো দূরের কথা। এই ৪-৫ দিন নদীতে মোটামুটি ইলিশের দেখা মিলেছে। এই কয়েক দিনের মধ্যে এটাই সবচেয়ে বড় ইলিশ। মাছটির সর্বোচ্চ দামে ক্রয় করেছেন। এবং এই মাছটি ঢাকায় অধিক লাভে বিক্রি করবেন বলে জানান তিনি।
ভোলারখাল মাছঘাট মাছ কিনতে আসা সাধারণ ক্রেতা শাহীন হোসেন বলেন, মৌসুমে এই প্রথম এতো বড় ইলিশ দেখলাম। এ বছর এর আগে এতো বড় মাছ দেখা হয়নি। মাছ বড় বিধায় দামটাও চওড়া।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।