লালমোহনে ১০ দিনব্যাপী আইসিটি প্রশিক্ষণ সমাপ্ত

লালমোহন প্রতিনিধি ॥ ভোলার লালমোহনে ১০দিন ব্যাপী আইসিটি ইন এডুকেশন লিটারেসি, ট্রাবলস্যুটিং এন্ড মেইনটেন্যান্স বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। লালমোহন হাজী নুরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ের আইসিটি হলরুমে বৃহস্পতিবার এই প্রশিক্ষণ শেষ হয়।প্রশিক্ষণ সমাপ্ত উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুলের সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক এস এ এম রফিকুন্নবী (যুগ্ম সচিব)।
প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী তার গৃহীত শিক্ষাবান্ধব সকল কার্যক্রমের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ যুগান্তকারী কার্যক্রম হল শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন। আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে গ্লোবাল নেটওয়ার্কে নিজেদের যুক্ত করতে শিক্ষার্থীদের স্মার্ট করে গড়ে তুলতে হবে। সে লক্ষ্যে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। তাই এ ল্যাব সুন্দর ভাবে পরিচালনার জন্য শিক্ষকদের প্রশিক্ষণের বিকল্প নেই। আমরা আশা করি সম্মানিত শিক্ষকবৃন্দ এ প্রশিক্ষণলব্ধ অভিজ্ঞতা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিবেন। তবেই আমাদের জাতীয় লক্ষ্য অর্জিত হবে। অতি শীঘ্রই প্রতি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯০ জন করে সারা বাংলাদেশের ২৭ হাজার শিক্ষার্থীকে রোবট ও ড্রোন ইত্যাদি পরিচালনা সংক্রান্ত পাইথুন প্রশিক্ষণ প্রদান করা হবে।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, হাজী নুরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ প্রফেসর নুরুল আমীন শাজাহান, আইসিটি বিভাগের অন্যান্য কর্মকর্তাসহ মাস্টার ট্রেইনারবৃন্দ। এসময় প্রশিক্ষনার্থী শিক্ষকদের পক্ষে প্রধান অতিথিকে শুভেচ্ছা বিনিময় ও প্রশিক্ষণের বিস্তারিত অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন, ডাঃ আজাহার উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মাহাবুব আলম। আলোচনা শেষে আইসিটি প্রশিক্ষনার্থী শিক্ষকদের সমাপনী মূল্যায়নের মাধ্যমে ১০ দিনের প্রশিক্ষণ সমাপ্ত করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।