মনপুরায় ৯ দোকান পুড়ে ছাই, ক্ষয়-ক্ষতি ২ কোটি টাকা

নজরুল ইসলাম মামুন, মনপুরা ॥ ভোলার মনপুরায় শেষ রাতে আগুন লেগে ৯ দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে নগদ টাকা ও মালামালসহ আনুমানিক ২ কোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান। বুধবার ভোর ৪ টায় উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের আলম বাজারে এই দুর্ঘটনা ঘটে। খবরপেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস স্টেশনের দমকল কর্মীরা ঘন্টাব্যাপি চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রনে আসে। সোলার বিদ্যুতের থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করছেন মনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের কমান্ডার মোঃ ফজলুর রহমান। আগুনে পুড়ে যাওয়া দোকানগুলো হলো, সাদ্দামের ফার্মেসী ১ টি, ইব্রাহীম সুকানির মুদি দোকান ১ টি, জসিম মহাজনের মুদি, মনোহরী ও অন্যান্য দোকান ৪ টি, অহিদ ব্যাপারীর মুদি দোকান ২ টি ও হোসেনের ফার্মেসী ১ টি।
ঘটনা সূত্রে জানা যায়, আলমবাজারের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে রাতে বাড়িতে চলে যায়। হঠাৎ ভোর রাতে বাজারে আগুন লেগে ৯ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের চেষ্ঠায় ঘন্টা খানেক পরে আগুন নিয়ন্ত্রনে আসে। এতে ব্যবসায়ীদের ২ কোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে বলে তাৎক্ষনিকভাবে ব্যবসায়ীরা জানিয়েছেন।
এ ব্যাপারে উত্তর সাকুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সম্পাদক জাকির হোসেন মিয়া জানান, আগুন লেগে ৯ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ব্যবসায়ীদের আর্থিকভাবে সহযোগিতা করা হবে।
এ ব্যাপারে মনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কমান্ডার ফজলুর রহমান জানান, সোলার বিদ্যুৎ থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
এ ব্যাপারে মনপুরা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জহিরুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের তালিকা করা হচ্ছে। উর্ধ্বতন কতৃপক্ষের সাথে আলাপ করে আর্থিক সহযোগিতার ব্যবস্থা করা হচ্ছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।