সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ

এক দফা দাবিতে ভোলায় বিএনপি’র পদযাত্রা অনুষ্ঠিত

মোঃ শাহীন কাদের ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ভোলাতে ও পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় ভোলা জেলা মহাজনপট্টি বিএনপি কার্যালয়ে পৌরসভার এবং ইউনিয়ন বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল একত্রিত হয়ে সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিতষ্ঠার ১ দফায় দাবি আদায়েল লক্ষ্যে ভোলায় বিএনপি পদযাত্রা অনুষ্ঠিত হয়।
ভোলা জেলা বিএনপি আহ্বায়ক গোলাম নবী আলমগীর, যুগ্ম আহ্বায়ক সফিউর রহমান কিরণ, সদস্য সচিব রাইসুল আলম এর নেতৃত্বে পদযাত্রা কর্মসূচি শুরু হয়। পদ যাত্রায় অংশ নেয় ভোলা জেলার সকল উপজেলাসহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের বিএনপির নেতাকর্মী।
সকাল থেকেই বিভিন্ন ইউনিয়ন থেকে মাহজনপটি বিএনপি কার্যালয়ে জড়ো হতে থাকে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী। নেতাকর্মীদের পদচারণায় লোকারণ্য হয়ে উঠে ভোলা সদর উপজেলা সদর উপজেলার পৌরসভা থেকে বিভিন্ন ওয়ার্ডের ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক, কৃষক দল, শ্রমিক দলের নেতাকর্মীরা পদযাত্রায় যোগ দেন। এ সময় ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা হাতে নিয়ে খন্ড খন্ড মিছিলসহ বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনে নেতাকর্মীর পদযাত্রায় যোগ দেন। এ সময় তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে ভোলার রাজপথ মুখরিত করে তুলেন।
এদিকে পদযাত্রাকে ঘিরে ভোলা সহরের বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। তাদেরকে সিভিল পোশাকে থাকতেও দেখা গিয়েছে। পদযাত্রাটি মহাজনপট্টি বিএনপি কার্যালয় থেকে শুরু করে ভোলা সদর হয়ে যুঘিরঘোল এলাকায় পর্যন্ত যায়।
পদযাত্রায় ভোলা জেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক হারুনুর অর রশীদ টুম্যান, যুগ্ম আহবায়ক মোঃ হুমায়ুুন কবির সোপান, যুগ্ম আহবায়ক এনামুল হক, যুগ্ম আহবায়ক মোঃ কবির হোসেন, যুগ্ম আহবায়ক আঃ রব আকন, যুগ্ম আহবায়ক মফিজুল ইসলাম মিলন, যুগ্ম আহবায়ক বাবু পীযুষ কান্তি হালদার, যুগ্ম আহবায়ক বশির হাওলাদারসহ কৃষক দল, শ্রমিক দল, স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদলসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।