দৌলতখানে বরফকল মালিককে জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ ভোলার দৌলতখানে মৎস্য বিভাগের অভিযানে মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ আইনে সমুদ্রগামী কয়েকটি ফিশিং বোটে থাকা বরফ বিনিষ্ট, ২০ হাজার মিটার পাই জাল পুড়িয়ে ধ্বংস ও লাইসেন্স না থাকায় একটি বরফকল মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (৯ জুলাই) দৌলতখান উপজেলার মেঘনার বিভিন্ন পয়েন্টে জেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদ উল্যাহ’র নির্দেশে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাছনাইন এ অভিযান পরিচালনা করেন।
এসময় দৌলতখান পৌরসভা পাতার খাল মাছঘাটে থাকা সমুদ্রগামী কয়েকটি ফিশিং বোটের বরফ বিনিষ্ট, একটি বরফকল প্রতিষ্ঠানের লাইসেন্স না থাকায় ও ৬৫ দিন নিষিদ্ধ সময়ে ফিশিং বোটে বরফ দেওয়ায় মৎস্য পরিদর্শন ও মান নিয়িন্ত্রণ আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
দৌলতখান উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাছনাইন জানান, প্রতি বছরের মত এবারও দেশের সামুদ্রিক জলসীমায় ২০ মে থেকে পরবর্তী ৬৫ দিন সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। এ নিষেধাজ্ঞা সফল করতে নিয়মিত অভিযান পরিচালনা করে মৎস্য বিভাগ। কোনো জেলে নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে নামলে জেল-জরিমানার পাশাপাশি তার নিবন্ধন বাতিল ও জাল-ট্রলার বাজেয়াপ্ত করা হয় বলে জানিয়েছে মৎস্য বিভাগ। এ পর্যন্ত দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করায় বিভিন্ন বরফকলকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।