সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে লালমোহনে বিক্ষোভ

জাহিদ দুলাল, লালমোহন ॥ সুইডেনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল-কোরআন পোড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ভোলার লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের মুসল্লিরা। শুক্রবার (৭ জুলাই) গজারিয়া ইমাম সমিতির আয়োজনে আসর নামাজের পর ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা এসে গজারিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার মাঠে সমবেত হয়। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গজারিয়া বাজার জামে মসজিদের সামনে এসে প্রতিবাদ সমাবেশ করে বিক্ষোভকারীরা।
গজারিয়া ইমাম সমিতির সভাপতি ও পশ্চিম চরউমেদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা আবু তৈয়ব এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আলী আকবর এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, গজারিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম খান, সহকারী অধ্যাপক একেএম শহিদুল্যা সেলিম, জনতা বাজার ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক হাসান হাওলাদার প্রমূখ।


এ সময় বক্তারা পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে সুইডেনের প্রতি নিন্দা জানানো ও সুইডেনের সঙ্গে ব্যবসায়িক সব সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানান। একইসঙ্গে সুইডেন সরকারকে দেশটির উগ্রবাদীদের দ্রুত সময়ের মধ্যে বিচারের আওতায় এনে ফাঁসি কার্যকর করার দাবি জানানো হয়। এদিন সমাবেশে উপস্থিত মুসল্লিদের কে সুইডেনের পণ্য ব্যবহার না করার আহবানও জানান বক্তারা। সমাবেশ শেষে সুইডেনের পতাকা ও কোনআন অবমাননাকারীর কুশপুত্তলিকায় অগ্নিসংযোগ করেন বিক্ষোভকারীরা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।